chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আকবরশাহতে নিজেদের নেতাদের বিরুদ্ধে ঝাড়ু মিছিল বিএনপির

বিএনপির ইউনিট কমিটিতে ব্যাপক অনিয়মের অভিযোগে আকবরশাহ থানায় বিএনপির সাংগঠনিক টিমের বিরুদ্ধে ঝাড়ু মিছিল করেছেন ইউনিট কাউন্সিলররা।

আজ  (২২ অক্টোবর ) শনিবার বিকাল ৪টায় ফিরোজশাহ সড়কে সাংগঠনিক টিম প্রধান এস কে খোদা তোতন, সদস্য সাহাবুদ্দিন কমান্ডার, ইকবাল চৌধরীসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে এ ঝাড়ু মিছিল করা হয়। মিছিলে নেতৃত্বদেন ইউনিট প্রার্থী সাইফুল ইসলাম, আবসার মিয়া,জসিম, বেলাল প্রমূখ।

মিছিলে নেতৃত্বদানকারীদের অভিযোগ, ১৮ অক্টোবর আকবরশাহ থানার আওতাধীন ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডের ইউনিট কমিটি গঠনকালে ব্যাপক অনিয়ম করা হয়। দলের হাইকমাণ্ডের নির্দেশনা অমান্য করে সাংগঠনিক টিম এবং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক অপকৌশলের মাধ্যমে ভোট নিয়েছেন।

অভিযোগকারীরা জানান, তারা লিখিতভাবে দলের হাইকমান্ড,মহানগর বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

মিছিলকারীদের অভিযোগ, আমরা বিএনপি যারা করি তারা দলকে ভালোবেসে, দলের আদর্শ,গঠনতন্ত্র,দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা মেনে কাজ করি।
তারা বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনা প্রতিটি ইউনিটে তৃণমুল নেতাকর্মীদের কাউন্সিলর করে ভোটের মাধ্যমে নেতা নির্বাচন করতে। কিন্তু গত ১৮ অক্টোবর বিকালে টিম প্রধান এস কে খোদা তোতনসহ টিম সদস্যরা কোন কাউন্সিলদের না জানিয়ে শুধু প্রার্থীদের ডেকে জোরপূর্বক প্রার্থীদের বলেন দলের সম্মেলন এখন হয়ে যাবে। পরে তাদের প্রছন্দ মত প্রার্থীকে বিজয়ী ঘোষণা করে দেন। আমরা এ কমিটি প্রত্যাখান করি।

তারা আরো বলেন, আমরা গত ২০১১ সালে সম্মেলন কাকে বলে দেখেছি। বিএনপির যূগ্ম-মহাসচিব বর্তমানে কারাগারেবন্দি এবং চট্টগ্রাম-৪ সংসদীয় আসনের বিএনপির মনোনীত অভিভাবক আসলাম চৌধূরীর তত্বাবধায়নে প্রত্যেক ইউনিটে তৃণমুল নেতাকর্মীরা স্বচ্ছ ব্যালটেরর মাধ্যমে উৎসবমূখর পরিবেশে সম্মেলন করেছিলেন।

এই বিভাগের আরও খবর