chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টুইটারের ৭৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা ইলন মাস্কের

সোশ্যাল মিডিয়া কম্পানি টুইটার অধিগ্রহণ করলে সেখানকার ৭৫ শতাংশ কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা করছেন ধনকুবের ইলন মাস্ক। ওয়াশিংটন পোস্টের বরাত দিয়ে গার্ডিয়ান এ তথ্য জানিয়েছে।

বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্কের এ ধরনের পরিকল্পনা প্রকাশ হওয়ার পর টুইটারের কর্মীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

গার্ডিয়ানের প্রতিবেদনে দাবি করা হয়েছে, টুইটারের মালিকানা যার হাতেই থাকুক না কেন, আগামী কয়েক মাসেই কর্মী ছাঁটাই করা হত

যদিও সংস্থার একজন মানবসম্পদ কর্মী আশ্বস্ত করেছেন, এখনই গণহারে কর্মী ছাঁটাই করার কোনো পরিকল্পনা নেই।

 

ওয়াশিংটন পোস্ট দাবি করেছে, পরিকাঠামো খাতে খরচ কমাতে কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা ইলন মাস্কের টুইটার কেনার প্রস্তাব দেওয়ার অনেক আগেই করা হয়েছিল।

চলতি মাসের শেষের দিকে চার হাজার ৪০০ কোটি ডলারের চুক্তি সম্পন্ন করে টুইটার কিনতে হবে ইলন মাস্ককে। মার্কিন হাইকোর্ট টুইটার কেনার জন্য মাস্ককে ২৮ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছে।

এ পরিস্থিতিতে সম্প্রতি নিজের সুগন্ধি ব্যবহার নিয়ে টুইট করে চর্চা বাড়িয়েছিলেন ইলন মাস্ক। তিনি লিখেছিলেন, আমার সুগন্ধি ব্যবহার করুন, যাতে আমি টুইটার কিনতে পারি।

টুইটারকে নিজের মালিকানাধীন করতে উদগ্রীব হয়ে উঠেছিলেন ইলন মাস্ক। চার হাজার ৪০০ কোটি ডলারের চুক্তি ভেঙে হঠাৎ করেই টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে গিয়েছিলেন তিনি।

ওই সময় বিশ্বের বৃহৎ ব্যাঙ্কগুলো মোটা অঙ্কের ঋণ দেয় ইলন মাস্ককে। কিন্তু মাস্কের সিদ্ধান্ত বদলে তীব্র আর্থিক লোকসানের সম্মুখীন হয়েছে ব্যাঙ্কগুলো। ফলে শেষ পর্যন্ত আদৌ তিনি টুইটার কিনতে পারবেন কি না, এ নিয়ে গুঞ্জন চলছে ব্যবসায়ী মহলে।
সূত্র: গার্ডিয়ান