chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জঙ্গল সলিমপুরে ক্যাম্প ও চেক পোস্ট উদ্বোধন

চট্টগ্রামে সাম্প্রতিক সময়ে বহুল আলোচিত সীতাকুণ্ড উপজেলার জঙ্গল সলিমপুরের প্রবেশমুখে বসানো হয়েছে পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প ও চেকপোস্ট।

আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) ক্যাম্প ও চেকপোস্টের শুভ উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

এ সময় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ। তিনি জানান, জঙ্গল সলিমপুরে পাহাড়ি ভূমিতে অবৈধ দখল প্রতিরোধে আইন-শৃঙ্খলা রক্ষাকারী পুলিশ বিভাগের তৎপরতা জোরদার থাকবে।

তাছাড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, জঙ্গল সলিমপুরে পাহাড় কেটে অবৈধ বসতি স্থাপন, বৃক্ষ নিধন এবং অবৈধভাবে মাটি কেটে বিক্রি করা বন্ধের জন্য এই স্থানে একটি পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প করা হয়েছে এবং একটি চেকপোষ্ট স্থাপন করা হয়েছে।

এখানে কেউ যেন অবৈধভাবে সরকারি খাস খতিয়ানভুক্ত পাহাড় শ্রেণীর এ ভূমিতে অবৈধভাবে বসতি স্থাপন করতে না পারে এবং পরিবেশের কোনো ক্ষতি করতে না পারে সেজন্য একজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে সার্বক্ষণিক পুলিশ, আনসার, র‍্যাব ও বিজিবির সদস্যরা দায়িত্ব পালন করবেন।

অনুষ্ঠানে আরো উপস্তিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার শাহাদাত হোসেন, নেজারত ডেপুটি কালেক্টর মোঃ তৌহিদুল ইসলাম, মোঃ আরিফ হোসেন, এডিশনাল এসপি (হেড কোয়ার্টার), এডিশনাল এসপি ( ক্রাইম এন্ড অপস) সুদীপ্ত বিশ্বাস, এসি (ল্যান্ড) সীতাকুণ্ড আশরাফুল আলম, কাট্টলী সার্কেলের এসি (ল্যান্ড) উমর ফারুক, এসি (ল্যান্ড) হাটহাজারি আবু রায়হান, পটিয়ার এসি (ল্যান্ড) মোঃ রাকিব হাসান ও সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল হোসেন।

এর আগে সীতাকুণ্ড-হাটহাজারি উপজেলা ও কাট্টলী সার্কেলের অধীন প্রায় ৩১০০ একর পাহাড়ি খাসজমি উদ্ধারের জন্য বিগত জুলাই মাসের মধ্যভাগ থেকে জেলা প্রশাসন চট্টগ্রামের উদ্যোগে প্রশাসনিক কার্যক্রম, অবৈধ দখলদার উচ্ছেদ ও জমি উদ্ধার কার্যক্রম শুরু হয়।

গত ১৭ আগষ্ট এ কার্যক্রমকে স্থায়ী রূপ দিতে পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প ও চেকপোস্ট নির্মাণের উদ্যোগ নেয়া হয়। পাহাড় ব্যবস্থাপনা ক্যাম্প ও চেকপোস্টের নির্মাণ কাজ শেষে আজ তা উদ্বোধন করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর