chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফুটপাতের উপরে ব্যবসা, ২২ দোকানিকে জরিমানা

চট্টগ্রামে হাটহাজারী উপজেলার সরকারহাট বাজারে জনদুর্ভোগ লাঘবে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। এ সময় ফুটপাত দখল, দোকানে মূল্যতালিকা না থাকা, অতিরিক্ত অর্থ আদায় করায় ২৬ মামলায় ২২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম।

জানা গেছে, হাটহাজারী উপজেলার সরকারহাট থেকে নাঙ্গলমোড়ামুখী পর্যন্ত রাস্তার ফুটপাত দখল করে করে ব্যবসা পরিচালনা করায় ২২ দোকানিকে ১১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এ গরুর মাংসের দোকানে মূল্যতালিকা সংরক্ষণ না করায় দুই ব্যবসায়ীকে ৮ হাজার টাকা এবং জন্মনিবন্ধন ফরম পূরণ করে অতিরিক্ত অর্থ আদায়ের কারণে একটি কম্পিউটার দোকানিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। আফ্রিকান মাগুর বিক্রির সময় এক ব্যবসায়ীকে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ অনুযায়ী ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে ২৬ মামলায় ২৬ জন অভিযুক্তকে ২২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

অভিযানে সহযোগিতা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা, মির্জাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আকতার হোসেন খান ও হাটহাজারী মডেল থানার পুলিশ সদস্যরা।

এই বিভাগের আরও খবর