chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিএনপি নেতার হামলায় আহত আ’লীগ নেতার মৃত্যু

কিছুদিন আগে নেত্রকোনা দুর্গাপুরের রাশিমনি বাজারে কুল্লাগড়া ইউনিয়নের বর্তমান ইউপি চেয়ারম্যান ও দুর্গাপুর উপজেলা বিএনপির সদস্য সচিব আবদুল আওয়ালের নেতৃত্বে স্থানীয় এক আওয়ামী লীগ নেতার উপর হামলা চালানো হয়।

হামলার শিকার ওই নেতা দীর্ঘ ৯দিন হাসপাতালে চিকিৎসাধীন থেকে আজ (৮ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে তিনি মারা যান।

মারা যাওয়া ওই নেতার নাম সুব্রত সাংমা (৫০)। তিনি দুর্গাপুর উপজেলার কুল্লাগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন। তিনি সাবেক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রয়াত প্রমোদ মানকিনের ভাতিজা।

তাছাড়া তিনি স্থানীয় আওয়ামী লীগ নেতা। এবার তিনি ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে অংশ নিয়ে পরাজিত হন।

সুব্রতর সাংমার বোন কেয়া তজু জানান, গত ২৯ সেপ্টেম্বর বিকেলে দুর্গাপুরের রাশিমনি বাজারে কুল্লাগড়া ইউনিয়নের বর্তমান ইউপি চেয়ারম্যান ও দুর্গাপুর উপজেলা বিএনপির সদস্য সচিব আবদুল আওয়ালের নেতৃত্বে সুব্রত সাংমার ওপর একদল সন্ত্রাসী হামলা চালায়।

পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালে ভর্তি করেন। ঘটনার পরদিন রাতে কেয়া তজু বাদী হয়ে দুর্গাপুর থানায় একটি মামলা করেন।

মামলায় বর্তমান ইউপি চেয়ারম্যান ও তার ভাই শামিম আহমেদসহ ১৫ জনের নাম উল্লেখ করা হয়। তবে পুলিশ মামলার কোনো আসামিকে গ্রেফতার করতে পারেনি।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শিবিরুল ইসলাম জানান, সুব্রত সাংমার মরদেহের ময়নাতদন্ত হচ্ছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে। তাছাড়া, তার ওপর হামলা ঘটনায় আগের করা মামলাটিই এখন হত্যা মামলায় রূপান্তরিত হবে।

এদিকে, ‘সুব্রত সাংমার মৃত্যুর খবরে এলাকায় বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধসহ কিছুটা উত্তেজনা দেখা দেয়ায় পুলিশের পক্ষ থেকে তা নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে বলেও জানান ওসি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর