chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

উত্তর পাহাড়তলীতে মমতা’র পারিবারিক স্বাস্থ্য কার্ড বিতরণ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এর স্থানীয় সরকার বিভাগের সহায়তায় মমতা’র পরিচালনাধীন আরবান প্রাইমারী হেল্থ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্টের উদ্যোগে সোমবার (৩অক্টোবর), নগরীর ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডস্থ মমতার নগর স্বাস্থ্য কেন্দ্র-১ এর কার্যালয়ে দরিদ্র ও অতিদরিদ্রদের মাঝে পারিবারিক স্বাস্থ্য কার্ড বিতরণ করা হয়।

এ উপলক্ষ্যে মমতা’র উপ-প্রধান নির্বাহী মো.ফারুক এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চসিক ৯ নং উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ¦ মো. জহুরুল আলম জসিম। সভায় স্বাগত বক্তব্য রাখেন মমতা’র প্রকল্প ব্যবস্থাপক মো. মাহবুবুল করিম। এছাড়াও দরিদ্র ও অতিদরিদ্রদের মাঝে বিনামূল্যে স্বাস্থ্য কার্ড এর উপযোগিতা নিয়ে বক্তব্য রাখেন মমতা’র সহকারী পরিচালক প্রবীর কুমার দাশ, উক্ত প্রকল্পের নগর স্বাস্থ্য কেন্দ্র -১ এর ক্লিনিক ম্যানেজার প্রমুখ।

এর আগে প্রধান অতিথি হিসেবে মমতার নগর স্বাস্থ্য কেন্দ্র-১ এর নতুন কার্যালয়ের শুভ উদ্বোধন করেন চসিক কাউন্সিলর আলহাজ¦ মো. জহুরুল আলম জসিম।
দরিদ্র ও অতিদরিদ্র হিসেবে পারিবারিক স্বাস্থ্য কার্ডধারী সদস্যরা সম্পূর্ন বিনামূল্যে চিকিৎসা সেবা, ঔষধ, নিরাপদ প্রসব বা ডেলিভারী সুবিধা এবং জন্মনিয়ন্ত্রকারী পিল, কনডম, প্রসবোত্তর সেবা সহ এ সংশ্লিষ্ট অন্যান্য স্বাস্থ্য সেবার সুবিধা সমূহ পাবেন।

প্রধান অতিথির বক্তব্যে চসিক কাউন্সিলর মো. জহুরুল আলম জসিম বলেন, সমাজের প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বেসরকারী উদ্যোগে স্বাস্থ্য সেবা প্রদান করার ক্ষেত্রে মমতা সুনামের সাথে কাজ করে আসছে। প্রকল্পের মাধ্যমে দরিদ্র ও অতিদরিদ্রদের মাঝে পারিবারিক স্বাস্থ্য কার্ড বিতরণ কার্যক্রমের মাধ্যমে চিকিৎসা সেবা আরও সহজভাবে অনগ্রসর জনগোষ্ঠীর দোরগোড়ায় পৌঁছাতে সক্ষম হবে।

এই বিভাগের আরও খবর