chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘তারা আমাকে মেরে ফেলবে’, অডিও বার্তায় নিখোঁজ হারুন

চট্টগ্রামের রাঙ্গুনিয়ার সিকদারপাড়া এলাকা থেকে হারুন সিকদার (৪৯) নামের এক ব্যক্তিকে অপহরণ করেছে দুর্বৃত্তরা।

গতকাল মঙ্গলবার (৪ অক্টোবর) রাত ৮টার পর থেকে তিনি নিখোঁজ রয়েছেন। নিখোঁজের কয়েক ঘণ্টা পর স্বজনদের মোবাইলে ‘তারা আমাকে মেরে ফেলবে’―হারুনের কণ্ঠে এমন ভয়েস রেকর্ড পাঠিয়েছে অপহরণকারীরা। এরপর মধ্যরাতে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন স্বজনরা।

হারুনকে ফিরে পেতে তার পরিবার গত বুধবার (৫ অক্টোবর) সকালে দুটি মোবাইল নম্বরে দাবীকৃত ৫০ হাজার টাকা মুক্তিপণ দেওয়ার পরও তাকে ছাড়েনি দুর্বৃত্তরা। ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও উদ্ধারে পুলিশের তৎপরতা না দেখে পরিবারের মাঝে উৎকণ্ঠা বিরাজ করছে। পুলিশের অসহযোগিতার অভিযোগও তোলেন পরিবারের লোকজন।

জানা গেছে, নিখোঁজ হারুন সিকদার পূর্ব সরফভাটা সিকদারপাড়া গ্রামের আমিন শরিফ সিকদারের ছেলে। কয়েক বছর আগে সৌদি আরব থেকে এসেছেন। মঙ্গলবার সন্ধ্যায় ঘর থেকে বের হলে অপহরণের শিকার হন তিনি। তবে কারা তাকে কী কারণে অপহরণ করেছে তার কিছুই বলতে পারছেন না স্বজনরা।

এদিকে রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার শামীম বুধবার সকালে এ প্রতিবেদককে অপহৃত হারুনকে উদ্ধার করা হয়েছে জানালেও সন্ধ্যায় বলেছেন তার কাছে আসা খবরটি ছিল ভুয়া।

সরফভাটা ও শিলক ইউপির দুই চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী ও নজরুল ইসলাম তালুকদার মঙ্গলবার রাতভর চেষ্টা করেও অপহরণের শিকার হারুনকে উদ্ধারে দক্ষিণ রাঙ্গুনিয়া থানা পুলিশের কার্যকর কোনো সহযোগিতা পাননি বলে জানান।

নিখোঁজ হারুনের বাবা আমিন শরিফ বলেন, ‘মঙ্গলবার সন্ধ্যায় ঘর থেকে বের হয়ে আর ফেরেনি হারুন। রাতে বাসার মোবাইলে ‘তারা আমাকে মেরে ফেলবে’―হারুনের কণ্ঠে এমন একটা ভয়েস মেসেজ আসে। এর পর থেকে ওই নম্বরটিও বন্ধ। এরপর রাতে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় গিয়ে অভিযোগ দিই। কিন্তু ২৪ ঘণ্টা পার হলেও আমার ছেলেকে উদ্ধারে পুলিশ কার্যকর কোনো ভূমিকা গ্রহণ করেনি। ’

এ বিষয়ে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুল ইসলাম বলেন, ‘নিখোঁজ হারুনকে উদ্ধারের কোনো খবর নেই। বিষয়টি আমরা দেখতেছি। ’ এই বলে লাইন কেটে দেন তিনি।

রাঙ্গুনিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম বলেন, কুমিল্লায় হারুনকে পাওয়া গেছে―এমন সংবাদ দিয়ে দুর্বৃত্তরা সম্ভবত আরেকটি ফাঁদ পাতার চেষ্টা করেছিল। পুলিশ তাকে উদ্ধারের চেষ্টা করছে বলে তিনি দাবি করেন তিনি।

এই বিভাগের আরও খবর