chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গোপসাগরে ট্রলারডুবি: তিন রোহিঙ্গার মরদেহ উদ্ধার

কক্সবাজারের টেকনাফ থেকে অবৈধভাবে মালশিয়া যাওয়ার চেষ্টা করছিলেন ৬৫টি জন রোহিঙ্গা। তবে ঘাটে না পৌঁছাতেই বঙ্গোপসাগরে ডুবে যায় ট্রলারটি। এতে ৩ জনকে মৃত এবং ৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে টেকনাফের বাহারছড়ার শীলখালী এলাকা থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ ও কোস্টগার্ড বাহিনী। নিহতদের সবাই রোহিঙ্গা কিশোরী।  এই ঘটনায় আরও ৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে আট জন নারী।

বাহারছড়া পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক নুর মোহাম্মদ গণমাধ্যমে জানান, সাগরপথে মালয়েশিয়াগামী ট্রলারডুবির ঘটনায় ভেসে আসা তিন নারীর লাশ উদ্ধার করা হয়েছে। নিহতদের নাম জানা যায়নি। এ ঘটনায় ৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

বাহারছড়া কোস্ট গার্ড স্টেশনের কনটিজেন্ট কমান্ডার দেলোয়ার হোসেন জানান, গতকাল রাতে মালয়েশিয়ায় যাওয়ার উদ্দেশ্যে কয়েকজন দালাল রোহিঙ্গাদের নিয়ে অবৈধভাবে সাগরপথে যাত্রা শুরু করে। কিন্তু বাহারছড়া উপকূলে এসে ট্রলারটি ডুবে যায়। সকাল থেকে দুপুর পর্যন্ত ৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে বাংলাদেশি চার জন। তারা মানবপাচারকারী চক্রের সদস্য। বাকিরা কক্সবাজারের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। এখনও উদ্ধার কার্যক্রম চলছে।

উদ্ধার রোহিঙ্গাদের কয়েকজন বলেছেন, মালয়েশিয়ার যাওয়ার উদ্দেশ্যে গতরাতে ট্রলারে ওঠেন তারা। ট্রলারে প্রায় ৮৫ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ৬৫ জন রোহিঙ্গা।

নচ/চখ

এই বিভাগের আরও খবর