chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাতিয়ায় গোলাগুলি, নিহত ২ ডাকাত

নোয়াখালী একমাত্র বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার হরণী ইউনিয়নের চরঘাসীয়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটেছে। এতে দুই ডাকাতের মৃত্যু হয়েছে।

নিহত ডাকাতরা হলেন, উপজেলার মেঘনা নদী সংলগ্ন চর ঘাসিয়ার বাসিন্দা এবং ডাকাত সর্দার ফখরুল গ্রুপের সদস্য কবির ও সাহারাজ।

ঘটনাস্থল থেকে ৩টি একনলা বন্দুক, দুই রাউন্ড তাজা গুলি ও কিছু দেশীয় উদ্ধারসহ ৫ ডাকাতকে আটক করেছে কোস্টগার্ড। আটককৃত ডাকাতরা হলেন, লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় বাসিন্দা জিন্টু (৩৬), হারুন (৩৭), লিটন (৩৫), মোশারফ (৩৬) ও আজিম বেপারী (২৭)।

জানা যায়, হাতিয়া এবং জেলার মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন একটি দ্বীপ চরঘাসিয়া। সেখানে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে খোকন ও তার ভাই ফখরুল ডাকাতের বিরোধ চলে আসছিল।

কিছুদিন আগে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা খোকনকে আটক করলে চরটির দখল নেন ফখরুল। কয়েকদিন আগে কারাগার থেকে জামিনে আসে খোকন। পরে তার দখল পুনরায় নিয়ন্ত্রণে নিতে তাদের দুইভাইয়ের মধ্যে পুনরায় বিরোধ শুরু হয়।

এর জের ধরে বৃহস্পতিবার ভোরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এতে ফখরুল গ্রুপের দুইজন নিহত হয়। খবর পেয়ে কোস্টগার্ড সদস্যরা চরে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ ৫ জনকে আটক করে।

হাতিয়া কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লে. সাফিউল কিঞ্জল দুই জন নিহত হওয়ার কথা স্বীকার করেননি। তিনি সাংবাদিকদের জানায়, ঘটনাস্থলে থাকাকালীন দুই ডাকাত নিহত হওয়ার আলামত দেখতে পাইনি। স্থানীয় সূত্রে জানতে পারি সংঘর্ষে দুই জন নিহত হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে অভিযান চালিয়ে ৫ ডাকাতকে আটক করা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর