chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দুর্গম পাহাড়ে মিলল ব্যবসায়ীর লাশ: আটক ২

বান্দরবান জেলার লামা উপজেলায় ছরোয়ার আলম (৫৫) নামের এক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার রুপসীপাড়া ইউনিয়নের দুর্গম পাহাড়ি নাইক্ষ্যংমুখের রেঅং পাড়া এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

ঘটনাস্থল উপজেলা সদর থেকে প্রায় ৩২ কিলোমিটার পূর্বদিকে অবস্থিত। ছরোয়ার আলম একই ইউনিয়নের অংহ্লা পাড়ার বাসিন্দা মৃত মনির আহমদের ছেলে।

গত বুধবার সকালে ব্যবসায়ীক কাজে নাইক্ষ্যংমুখ এলাকায় যান তিনি। এ ঘটনায় প্রাথমিক জিঙ্গাসাবাদের জন্য এছো ত্রিপুরা ও গণেশ ত্রিপুরা নামের দুই যুবককে আটক করে পুলিশ। তবে ঘটনাটি হত্যা নাকি হাতির আক্রমনে মৃত্যু -এ নিয়ে স্থানীয়দের মাঝে চলছে জল্পনা কল্পনা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবৎ একই ইউনিয়নের দুর্গম এলাকায় বাঁশ, গাছ, কলা ও সবজির ব্যবসা করে আসছিলেন ছরোয়ার আলম।

প্রতি সপ্তাহের মত গত বুধবার সকালেও তিনি ব্যবসায়ীক কাজে নাইক্ষ্যংমুখ এলাকায় যান। সেখানে বিকেলের দিকে এছো ত্রিপুরা ও গণেশ ত্রিপুরার সাথে ছরোয়ার আলমকে ত্রিপুরা পাড়ায় যেতে দেখেন স্থানীয়রা।

এক পর্যায়ে স্থানীয়রা বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে ঝিরিতে মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে ছরোয়ার আলমের মরদেহটি উদ্ধার করে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা।

এদিকে আটকরা বলেন, বুধবার বিকেলের দিকে এক সঙ্গে পাড়ায় যাওয়ার সময় ছরোয়ার আলম পেছনে পড়ে যান। পরে হয়ত হাতির আক্রমনে তার মৃত্যু হয়। আমরা এ ঘটনায় জড়িত না।

এ বিষয়ে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী জানায়, ঘটনাস্থল থেকে ব্যবসায়ী ছরোয়ার আলমের মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর মর্গে পাঠানো হয়েছে। তবে প্রাথমিক সূরতহালে মরদেহে আঘাতের চিহ্ন দেখা যায়নি।

তবুও ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। একই সাথে প্রাথমিক জিঙ্গাসাবাদের জন্য দুই জনকে আটক করা হয়েছে। আটকদের প্রাথমিক জিঙ্গাসাবাদ চলছে। নিহতের স্বজনদের সন্দেহ হলে বা মামলায় আসামী করলে আটকদেরকে গ্রেফতার দেখানো হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, গত তিন বছরে রূপসীপাড়া ইউনিয়নের দুর্গম নাইক্ষ্যংমুখ এলাকায় ৫টি খুনের ঘটনা ঘটে। উক্ত এলাকাটি পাহাড়ি সন্ত্রাসীদের অভয়ারন্য হিসাবে পরিচিত বলে জানান স্থানীয়রা। তারা ওই এলাকায় একটি সেনাবাহিনী ক্যাম্প স্থাপনের জোর দাবী তুলেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর