chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীমান্ত পেরিয়ে কাউকে ঢুকতে দেয়া হবে না ‘চট্টগ্রামে: স্বরাষ্ট্রমন্ত্রী

সীমান্ত পেরিয়ে কাউকে বাংলাদেশে ঢুকতে দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘আরাকান আর্মি, মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি), বিচ্ছিন্নতাবাদী— সে যেই হোক না কেন, সীমান্ত পেরিয়ে কাউকে ঢুকতে দেয়া হবে না। আমাদের মেসেজ ক্লিয়ার।’

আজ বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের সাতকানিয়ার বায়তুল ইজ্জতে বিজিবির ঐতিহ্যবাহী প্রশিক্ষণ প্রতিষ্ঠান ‘বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার অ্যান্ড কলেজের (বিজিটিসিঅ্যান্ডসি)’ প্যারেড গ্রাউন্ডে এক অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন। বিজিবির ৯৮তম রিক্রুট ব্যাচ নবীন সৈনিকদের প্রশিক্ষণ সমাপনীতে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা নতুন করে কাউকে আহ্বান করছি না। তারা তাদের সীমানায় যুদ্ধ করুক, কিন্তু আমাদের সীমানায় আমরা তাদের ঢুকতে দেব না।

মিয়ানমারের অভ্যন্তরীণ পরিস্থতি নিয়ে তিনি বলেন, সেখানে যা ঘটছে সেটি তাদের ব্যাপার। তারা বিভিন্ন সময়ে এমন সংকটের মধ্যে পড়েছে। আমরা শুনেছি, আরাকান আর্মির সঙ্গে মিয়ানমার যুদ্ধে লিপ্ত হয়েছে। এ ঘটনায় আমাদের দেশের সঙ্গে তাদের (মিয়ানমার) কোনও সম্পর্ক নেই।

তিনি বলেন, সীমান্ত পেরিয়ে কোনোক্রমেই কেউ যেন আমাদের দেশে ঢুকতে না পারে সে জন্য সার্বক্ষণিক কাজ করছে বিজিবি।

এই বিভাগের আরও খবর