chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সন্দ্বীপ রুটে ফেরি চলাচল চূড়ান্ত

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বাঁকখালী ঘাট থেকে সন্দ্বীপের গাছুয়া ঘাটে ফেরি চলাচলের জন্য রুট চূড়ান্ত করেছে ।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে বিআইডব্লিউটিসির অতিরিক্ত পরিচালক (বন্দর ও পরিবহন) একেএম আরিফ উদ্দিন প্রাথমিকভাবে নির্ধারিত তিনটি রুটের ঘাট পরিদর্শন শেষে এ কথা জানান ।

একেএম আরিফ উদ্দিন পরিদর্শন শেষে বলেন, সীতাকুণ্ডের বাঁকখালী ও সন্দ্বীপের গাছুয়া রুটে ফেরি চলাচলের সিদ্ধান্ত হয়েছে। ফেরি চলাচলের জন্য উভয় দিকের সড়ককে প্রশস্ত করা প্রয়োজন। আগামী সপ্তাহে এ বিষয়ে ব্যবস্থা নিতে বিআইডব্লিউটিসির চেয়ারম্যানের কাছে প্রতিবেদন জমা দেওয়া হবে বলেও জানান তিনি। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বাঁকখালী ঘাটে যাওয়ার সড়কের সর্বনিম্ন প্রস্থ প্রায় ৮ ফুট। এখানে ফেরিঘাট হতে হলে এটি কমপক্ষে ১৮ ফুট পর্যন্ত প্রশস্ত করতে হবে।

উল্লেখ্য যে, ৫ সেপ্টেম্বর নতুন ফেরিঘাট চালুর জন্য সম্ভাব্যতা যাচাই ও প্রাক্কলন নির্ধারণ করতে বিআইডব্লিউটিসির পক্ষ থেকে একটি বিশেষ কমিটি গঠিত হয়েছিল। এরপর ওই কমিটি তিনটি রুটের ঘাট পরিদর্শন শেষে বুধবার ফেরি চলাচলের রুট চূড়ান্ত করেছে। কিন্তু কবে নাগাদ ফেরি চলাচল শুরু হবে, সে বিষয়ে কিছু জানানো হয়নি এখনও।

এই বিভাগের আরও খবর