chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যৌন হয়রানি : শাবিপ্রবির সাত শিক্ষার্থী বহিষ্কার

যৌন হয়রানির অভিযোগ প্রমাণিত হওয়ায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) দুই শিক্ষার্থীকে দুই বছর ও পাঁচ শিক্ষার্থীকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘বহিষ্কার আদেশ জারি থাকাকালীন তারা ক্যাম্পাস ও হলে প্রবেশ করতে পারবে না।’

উপাচার্য বলেন, আজকে আমাদের সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ও বাইরে দুটি পৃথক ঘটনায় (যৌন হয়রানি) লোকপ্রশাসন বিভাগের মাস্টার্সের ১ শিক্ষার্থীকে এক বছরের জন্য ও ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সাইন্স বিভাগের ৫ জন শিক্ষার্থীর মধ্যে ২ জনকে দুই বছরের জন্য এবং ৩ জনকে এক বছরের জন্য একাডেমিক ও আবাসিক হল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার আদেশ জারি থাকা কালীন তারা ক্যাম্পাসে ও হলে প্রবেশ করতে পারবে না।

দুই বছরের জন্য বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন- ফরেস্ট্রি অ্যান্ড এনভাইরনমেন্টাল সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম ও মো. জায়েদ ইকবাল তানিম।

এক বছরের জন্য বহিষ্কৃতরা হলেন- লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী সুমন দাস, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী সৈয়দ মুস্তাকিম সাকিব, ফরেস্ট্রি অ্যান্ড এনভাইরনমেন্টাল সায়েন্স বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মো. ইমাম হোসেন ইমরান, মো. রিফাত হোসেন ও মো. বিশাল আলী।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর