chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে সাইডার ইন্টারন্যাশনাল স্কুলের রজত জয়ন্তী উৎসবে উদযাপন

২৫ বছর পূর্তিতে রজত জয়ন্তী উদযাপন করেছে চট্টগ্রামের ইংরেজিমাধ্যম শিক্ষা প্রতিষ্ঠান সাইডার ইন্টারন্যাশনাল স্কুল।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় স্কুলের নিজস্ব ক্যাম্পাসে এ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রামে ভারতীর দূতাবাসের সহকারী হাই কমিশনার রাজিব রঞ্জন, সিঙ্গাপুরের আই ক্যান রিড-এর স্বত্বাধিকারী হুয়ান ই চ্যান, সাইডার ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. রবিউল হোসেন।

বক্তারা বলেন, পাঠ্যপুস্তক থেকে জ্ঞান অর্জনের পাশাপাশি শিক্ষার্থীদেরকে নৈতিক শিক্ষা প্রদান জরুরি। শিক্ষার্থীরা যেন যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে পারে তার জন্য শারীরিক ও মানসিক শক্তি অর্জন করা দরকার।

স্কুলের উপাধ্যক্ষ নীতি ত্রিপাঠীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ জ্ঞানেশ চন্দ্র ত্রিপাঠী। অভিভাবকদের পক্ষে বক্তব্য রাখেন লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর আবুল হাসনাত বেলাল।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চসিকের ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম আহসান, সমাজসেবা অধিদপ্তর-চট্টগ্রামের বিভাগীয় পরিচালক কাজী নাজিমুল ইসলাম, বারকোডের স্বত্বাধিকারী মনজুরুল হক, চট্টগ্রাম চেম্বারের সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, কাউন্সিলর পুলক খাস্তগীর, কাউন্সিলর শৈবাল দাশ সুমন, পর্যটন পার্ক মাটি-টার চেয়ারম্যান ডা. মুনাল মাহবুব, মেন্টরের মানজুমা মোর্শেদ প্রমুখ।

স্কুলের শিক্ষার্থীদের দলীয় সংঙ্গীতের তালে নৃত্যের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। পরে স্কুলের প্রতিষ্ঠালগ্ন থেকে ২৫ বছরের যাত্রা নিয়ে ডকুমেন্টারি এবং শিক্ষার্থীদের একাডেমিক ও এক্সট্রা কারিকুলার নিয়ে ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।

স্বাগত বক্তব্যে স্কুলের অধ্যক্ষ জ্ঞানেশ চন্দ্র ত্রিপাঠী বলেন, শুরুতে ক্লাস থ্রি পর্যন্ত শিক্ষা কার্যক্রম চালু করা হয়। পরবর্তীতে সিনিয়র সেকশানের কার্যক্রম শুরু হয় বর্তমানে ২টি কারিকুলামেই আমরা পাঠদান করছি। স্কুলের ২৫ বছরের যাত্রায় সহকর্মীদের নিরলস অবদানের প্রসঙ্গ উল্লেখ করেন অধ্যক্ষ জ্ঞানেশ চন্দ্র ত্রিপাঠী।

তিনি আরও বলেন, ‘এ স্কুলের শিক্ষার্থীরা একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম। সেভাবেই তাদের গড়ে তোলা হচ্ছে।’

এই বিভাগের আরও খবর