chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সম্প্রীতির বন্ধন অটুট রেখে রূপকল্প ২০৪১ বাস্তবায়নে এগিয়ে যেতে হবে ‘ভারপ্রাপ্ত মেয়র’

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম বলেন, সকলে মিলে যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। তাই এদেশ আমাদের সকলের। তিনি বলেন, আমাদের সংবিধানে সকল ধর্ম ও বর্ণের মানুষের সমানাধিকার সুনিশ্চিত করা হয়েছে। তাই বাঙ্গালীর হাজার বছরের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রাখতে সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠা ও সমাজের বিশৃংঙ্খলা দুর করা সম্ভব। তিনি বলেন, প্রতিটি ধর্মের মূল মর্মবাণী হচ্ছে শান্তি ও মানবতার জয়গান। মানবতাকে অগ্রাধিকার দিয়ে মূল্যায়ন করলেই পৃথিবীতে শান্তি অবধারিত। সাম্প্রাদায়িক সম্প্রীতির পাদপীট চট্টগ্রামের অতীত ঐতিহ্য ধরে রাখতে সকলের সহযোগিতা কামনা করে তিনি বলেন, আসন্ন শারদীয় দূর্গোৎসব ভাতৃত্ব সম্প্রীতি ও সৌহার্দ্যময় পরিবেশে পালিত হবে।

আজ মঙ্গলবার বিকালে নগরীর নন্দনকানস্থ থিয়োটার ইনষ্টিটিউট হলে গরীর ৪১টি ওয়ার্ডে গঠিত সম্প্রদায়িক সম্প্রীতি কমিটির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে আবৃত্তি শিল্পী কঙ্কন দাশের সঞ্চালায় এতে আরো বক্তব্য রাখেন-শিক্ষাবিদ অধ্যাপক হাসিনা জাকারিয়া, নারী নেত্রী জেমিন সুলতানা পারু, চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের

সাধারণ সম্পাদক আবদুল জাব্বার, মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর আহমদ, আন্দরকিল্লা জামে মসজিদের খতিব মাওলানা গোলাম মোস্তফা নুর নবী, মন্দিরের পুরোহিত অরুন চক্রবর্তী, মহানগর পূজা উদযাপন পরিষদের হিল্লোল সেন, চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: সেলিম আকতার চৌধুরী, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, সমাজ সংগঠক মিতুন বড়–য়া, গোলাম সরোয়অর চৌধুরী, ইপসার সানজিদা হক। উপস্থিত ছিলেন-ওয়ার্ড কাউন্সিলর ছালে আহম্মদ চৌধুরী, গোলাম মাহমুদ চৌধুরী, হাসান মুরাদ বিপ্লব,জহর লাল হাজারী, মো. ইসমাইল, সলিম উল্লাহ বাচ্চু, নাজমুল হক ডিউক, গোলাম মোহাম্মদ জোবায়ের, মো. শফিকুল ইসলাম, মো. জহুরুল আলম জসিম, ওয়াসিম উদ্দিন চৌধুরী, সংরক্ষিত কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, আঞ্জুমান আরা, রুমকি সেনগুপ্ত, চসিক উপসচিব আশেক রসুল চৌধুরী টিপু প্রমুখ।

ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম আরো বলেন, আবহমান বাঙ্গালী সংস্কৃতিতে ঋদ্ধ অসাম্প্রদায়িক চেতনা, পাস্পপারিক ঐক্য, সৌহার্দ্য, সম্প্রীতির বন্ধন অটুট রেখে রূপকল্প ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলাদেশ বিনির্মাণে আমরা সক্ষম হব। তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের পরাজিত শত্রæরা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে এখনো ষড়যন্ত্রে লিপ্ত। এইসব ষড়যন্ত্রকারীরা যাতে গুজব ছড়িয়ে কোন ধরণের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেই ব্যাপারে সকলকে সজাগ ও সতর্ক দৃষ্টি রাখার আহবান জানিয়ে তিনি মন্ডপে পূজা চলাকালে ভক্ত, পুজারী ও দর্শনাথীদের সুবিধার্থে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর, সাম্প্রদায়িক সম্প্রীতি কমিটি ও পূজা কমিটির নেতৃবৃন্দ, স্বেচ্ছসেবক সহ সকলের সহযোগিতা কামনা করেন। ভারপ্রাপ্ত মেয়র শারদীয় দূর্গোৎসব উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে দেশের সকল নাগরিকের শান্তি, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে বলেন, “ধর্ম যার, যার উৎসব সবার” এ আপ্ত বাক্যে উজ্জীবিত হয়ে আমরা সবাই এক সঙ্গে উৎসব পালন করব। ভারপ্রাপ্ত মেয়র আফরোজা কালাম সমাবেশে দূর্গোৎসব চলাকালে পূজামন্ডপে জেনারেটর, পরিস্কার পরিচ্ছন্নতা, পর্যাপ্ত আলোকায়ন, পানীয় জলের সু-ব্যবস্থা এবং পূজার্থী ও দর্শনার্থীদের নিরাপত্তাসহ বিজয় দশমীর দিন পতেঙ্গা সমুদ্র সৈকতে শান্তিপূর্ণভাবে প্রতিমা বিসর্জনের সকল প্রস্ততি গ্রহন করা হয়েছে বলে জানান ।

এই বিভাগের আরও খবর