chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১০টি স্বর্ণবার নিয়ে পাচারকারী আটক

অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচারকালে ১০টি স্বর্ণবারসহ এক পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ বর্ডারগার্ড বিজিবি।

আজ মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে যশোরের শার্শা সীমান্তের গোগা গ্রামের গাজীপাড়ার পাকা রাস্তার ওপর থেকে এসব স্বর্ণবারসহ তাকে আটক করা হয়।

আটক পাচারকারীর নাম সাকিব হোসেন (১৯)। সে শার্শা উপজেলার গোগা গ্রামের মৃত কালাম হোসেনের ছেলে।

বিজিবি জানায়, শার্শার রুদ্রপুর সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হতে পারে। এ তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়নের (২১ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমানের (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) নেতৃত্বে একটি টহল দল শার্শা উপজেলার পশ্চিম রুদ্রপুর গ্রামের আজগরের আম বাগানের মধ্যে তল্লাশি অভিযান পরিচালনা করে।

অভিযানে বিজিবি টহলদল কর্তৃক ১ কেজি ২৩৩ গ্রাম ওজনের মোট ১০টি স্বর্ণের বারসহ সাকিব হোসেনকে আটক করা হয়।

এসব স্বর্ণের বার একটি প্লাস্টিক ব্যাগে ইউরিয়া সারের মধ্যে স্কচটেপ দিয়ে পেঁচানো গামছার ভেতরে মোড়ানো অবস্থায় অভিনব কায়দায় লুকানো ছিল।

স্বর্ণের বারগুলো শার্শা উপজেলার রুদ্রপুর গ্রামের সালামের মোড় নামক স্থান থেকে জনৈক ব্যক্তির নিকট হতে সংগ্রহ করেছেন। কিন্তু তার নাম জানেন না বলে আটক সাকিব বিজিবিকে জানান।

খুলনা ২১ বিজিবি অধিনায়ক স্বর্ণ আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটক আসামি স্বর্ণের বারগুলো রুদ্রপুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিলেন। যার আনুমানিক সিজার মূল্য ৮৯ লাখ ৪৬ হাজার ৪৫০ টাকা।

আটক আসামিকে স্বর্ণ পাচার আইনে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর