chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম জেলা পরিষদে নির্বাচন করছেন ৬৮ প্রার্থী

চট্টগ্রামের জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এক প্রার্থীসহ ১২ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ৭২ প্রার্থীর মধ্যে এখন বিনাভোটে নির্বাচিত হতে যাচ্ছেন চারজন। ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বিতায় ৬৮ জন প্রার্থী লড়বেন ।

সোমবার (২৬সেপ্টেম্বর) প্রতীক বরাদ্দ পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করবেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা। আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় আছেন এ.টি.এম পেয়ারুল ইসলাম ও নারায়ণ রক্ষিত। ২২জন সংরক্ষিত সদস্য পদে ও ৪৪ জন প্রার্থী সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকছেন।

অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. কামরুল আলম জানান, ৪৮ জন প্রার্থী সদস্য পদের মধ্যে চারজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন এবং চেয়ারম্যান পদে দুইজন ও সংরক্ষিত সদস্য পদে ২২ জন প্রার্থীর মধ্যে সোমবার প্রতীক বরাদ্দ করা হবে।

সূত্রে জানা যায়, মনোনয়নপত্র চেয়ারম্যান পদে এক প্রার্থীসহ ১২ জন প্রত্যাহার করে নিয়েছেন। চেয়ারম্যান পদে প্রার্থিতা প্রত্যাহার করেছেন উত্তর জেলা কৃষক লীগ নেতা মো. ফয়েজুল ইসলাম। সংরক্ষিত ১নং ওয়ার্ডে দিলোয়ারা বেগম, ৩নং ওয়ার্ডে তিষণ ভট্টাচার্য ও ৪নং ওয়ার্ডে সুমী দে, সাধারণ সদস্য পদে আটজন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন।

সদস্য পদে একক প্রার্থী হিসেবে বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন চার প্রার্থী। তারা হলেন, চট্টগ্রাম-১ (মিরসরাই) ওয়ার্ডে প্রদীপ রঞ্জন চক্রবর্তী, চট্টগ্রাম-৬ (রাউজান) কাজী আবদুল ওহার, চট্টগ্রাম-৭ (রাঙ্গুনীয়া) আবুল কাশেম চিশতী ও চট্টগ্রাম-১২ (আনোয়ারা ও চসিক) এসএম আলমগীর চৌধুরী। এছাড়াও সংরক্ষিত সদস্য পদে মাঠে আছেন ২২ জন।

এই বিভাগের আরও খবর