chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বে করোনায় মৃত্যু ৪৫৪,আক্রান্ত আড়াই লাখের নিচে

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন দুই লাখ ৪৮ হাজার ১৬১ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৫৪ জনের।

মহামারি শুরুর পর থেকে ভাইরাসটিতে এ পর্যন্ত মোট মারা গেছেন ৬৫ লাখ ৪০ হাজার ৩৩৯ জন। সংক্রমিত হয়েছেন ৬২ কোটি ২ লাখ ৫৩ হাজার ৮৩৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ৬০ কোটি ৩ লাখ ৯২ হাজার ১২৭ জন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে রাশিয়ায়। গত ২৪ ঘণ্টায় এই দেশটিতে নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৪৬ হাজার ৭৫৮ জন এবং মারা গেছেন ৯৫ জন।

জাপানে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৯১৮ জন এবং মারা গেছেন ৬৯ জন। যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৪৯ জন এবং মারা গেছেন ৭ জন। দক্ষিণ কোরিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৭৯২ জন এবং মারা গেছেন ৭৩ জন।

ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৩৬৫ জন। হয়েছেন ৩ হাজার ৫২০ জন এবং মারা গেছেন ৩১ জন। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ২০১ জন।

ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৯৪ জন এবং মারা গেছেন ১৩ জন। তাইওয়ানে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৮ হাজার ৯৮০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

মআ/চখ

 

 

এই বিভাগের আরও খবর