chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কক্সবাজারে গুড়ের ভেতর পাওয়া গেলো ১৩টি সোনার বার

কক্সবাজারের টেকনাফ উপজেলায় নাফ নদীর তীরে দেড় কোটি টাকা মূল্যের ১৩টি স্বর্ণের বার ফেলে পালিয়েছে পাচারকারী। স্বর্ণের বারগুলো উদ্ধার করে কাস্টমসের শুল্ক গোয়েন্দা ও কোস্টগার্ড। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

রবিবার (২৫ সেপ্টেম্বর) সকালে টেকনাফ নাফ নদের তীরবর্তী এলাকায় অভিযান চালিয়ে এসব সোনার বার উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ কাস্টমস গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা মাহমুদ হোসাইন মুরাদ জানান, টেকনাফ সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে চোরাচালানের মাধ্যমে সোনা আনা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। অভিযানে নাফনদ তীরবর্তী স্থানে টিম অবস্থান নেয়। টেকনাফের বড়ইতলি এলাকায় নাফনদ থেকে নেমে এক লোক বস্তাসহ যাচ্ছে খবর পেয়ে সেখানে যায় যৌথ দল। কাস্টমস গোয়েন্দা ও কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে বস্তা ফেলে নদীর পাশের প্যারাবন পেরিয়ে পাহাড়ি জঙ্গলে লোকটি পালিয়ে যায়।

তিনি জানান, মিয়ানমার থেকে বাংলাদেশে একটি ট্রলারে করে স্বর্ণ পাচার করা হচ্ছে- এমন খবর পেয়ে কোস্টগার্ডের একটি দল বরইতলী প্যারাবন এলাকায় অবস্থান নেয়। ওই এলাকায় এক ব্যক্তিকে দেখে থামার সংকেত দেওয়া হয়। এ সময় কোস্টগার্ড সদস্যদের দেখে একটি বস্তা ফেলে প্যারাবনের ভেতরে ঢুকে পড়ে। পরবর্তীতে বস্তাটি তল্লাশি করে ১৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এসব স্বর্ণের দাম এক কোটি ৫২ লাখ ৪৫ হাজার টাকা।

এই বিভাগের আরও খবর