chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বদির বিরুদ্ধে সম্পদের তথ্য গোপনের অভিযোগে সাক্ষ্য গ্রহণ

চট্টগ্রামে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে আয় বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মুনসী আবদুল মজিদের আদালতে সাক্ষী প্রদান করেন দুদকের উপ-সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ।

৭ নভেম্বর সাক্ষ্যগ্রহণের পরবর্তী দিন ধার্য করেছেন আদালত। আবদুর রহমান বদি এ সময় আদালতে উপস্থিত ছিলেন।বিষয়টি নিশ্চিত করেন দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) কাজী ছানোয়ার আহমেদ লাভলু ।

দুদক সূত্রে জানা যায় , ৪৩ লাখ ৪৩ হাজার ৯৯৪ টাকার তথ্য গোপন ও ৬৬ লাখ ৭০ হাজার টাকার আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে আবদুর রহমান বদির বিরুদ্ধে মামলাটি করে দুর্নীতি দমন কমিশন ।

উল্লেখ্য যে, ১৭ ডিসেম্বর ২০০৭ সালে নগরীর ডাবলমুরিং থানায় মামলাটি দায়ের করে দূর্নীতি দমন কমিশন।পরবর্তীতে ২০০৮ সালের ২৪ জুন এ মামলায় অভিযোগপত্র দেয় দুর্নীতি দমন কমিশন।

পরে আবদুর রহমান বদি হাই কোর্ট থেকে স্থগিতাদেশ নিয়ে এলে মামলাটির কার্যক্রম স্থগিত থাকে দীর্ঘদিন । এরপর এই আদেশের বিরুদ্ধে আপিল করলে ২০১৭ সালে দীর্ঘদিন পর মামলাটি সচল হয়। সর্বশেষ ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর এ মামলায় আবদুর রহমান বদির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।
আবদুর রহমান বদি বিচারিক এই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে গেলে চলতি বছরের জানুয়ারি মাসে হাইকোর্ট সেই আবেদন খারিজ করে দেন বলে জানা যায়।