chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পুকুর ভরাট করে পরিবেশের মামলা খেলো ৭ জন

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানাধীন পশ্চিম ষোলশহর নাজিরপাড়া এলাকায় পরিবেশ অধিদপ্তরের কোন অনুমতি না নিয়ে একটি পুকুর ভরাট করে নির্মাণ করা হচ্ছে বহুতল ভবন।

এমন অভিযোগ পেয়ে গেল ১২ সেপ্টেম্বর অধিদপ্তরের একটি টিম ঘটনাস্থল পরিদর্শণ করে এর সত্যতা পাই। পরবর্তীতে সংশ্লিষ্টদের যাবতীয় কাগজপত্র নিয়ে অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো অফিসে দেখা করতে বলা হয়।

তাদের প্রেরিত জমির খতিয়ান অনুযায়ী বিএস ৯০৩৯ নং দাগটি পুকুর শ্রেণীভুক্ত ছিল। ফলে অনুনোমোদিতভাবে পুকুর ভরাটের দায়ে আজ বুধবার পরিবেশের পরিদর্শক মো. মনির হোসেন বাদী হয়ে বায়েজিদ থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় ৭জনকে অভিযুক্ত করা হয়। তারা হলেন, মো. নুরুল ইসলাম (৫৭), আবুল কালাম (৫০), মন্টু কুমার দাশ (৫৭), সুমি রানী দাশ (৪০), নিকাশ দাশ (৬০), কৃষ দাশ (৪৫) ও বিকাশ দাশ (৫৯)।

অধিদপ্তর সূত্রে জানা গেছে, ঘটনাস্থল পরিদর্শনকালে অভিযোগকৃত স্থানে একটি আবাসিক ভবনের নির্মান কাজ চলমান দেখতে পান পরিবেশ অধিদপ্তর টিম।

সেখানে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ একটি ১০ তলা আবাসিক ভবনের অনুমোদন প্রদান করা হয়েছে। তবে জমির খতিয়ান অনুযায়ী বিএস ৯০৩৯ নং দাগটি পুকুর শ্রেণীভুক্ত ছিল।

সুতরাং পুকুর ভরাটের জন্য সরকারের কোন অনুমোদন গ্রহন করা হয়নি এবং বহুতল ভবনটির জন্য পরিবেশ অধিদপ্তর হতে অবস্থানগত ছাড়পত্র গ্রহন না করায় ৭ জনকে অভিযুক্ত করে থানায় মামলা দায়ের করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর