chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ছদ্মবেশে দূর্ণীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামী ধরল পুলিশ

চট্টগ্রাম মিরসরাই থানা পুলিশের পাতানো জালে পা দিয়ে হাতে হাতকড়া পড়তে হলো দূর্নীতি ও প্রতারণা মামলায় ৩ বছরের সাজা প্রাপ্ত এক আসামীকে।

যাকে গ্রেফতার করতে দীর্ঘ দেড় বছর অপেক্ষা করতে হয়েছে থানা পুলিশকে। কোর্টের ওয়ারেন্ট নিয়ে দীর্ঘ দিন ধরে হন্য হয়ে খুজছিলেন তাকে।

অন্যদিকে সাজা এড়াতে বারবার ঠিকানা পরিবর্তন করে দেড় বছর পালিয়েও শেষ রক্ষা হয়নি তার। অবশেষে পুলিশের কৌশলের কাছে হার মানতে হয়েছে তাকে। ছদ্মবেশে মিরসরাই থানা পুলিশ তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। চালান দিয়েছেন কোর্টে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ভোরে তাকে গ্রেফতার করে ছদ্মবেশি পুলিশ। আবুল কালাম আজাদ (৪৫) উপজেলার ১৬ নং সাহেরখালী ইউনিয়নের ডোমখালী এলাকার আবুল মনসুরের ছেলে।

নিজামপুর ফাড়ির উপপরিদর্শক (এএসআই) কবির জানান, আসামী আবুল কালাম আজাদ অত্যন্ত চতুর একজন লোক। তাকে গ্রেফতার করার জন্য বিভিন্ন সময় অভিযান করা হলেও সে অত্যন্ত চতুরতার সাথে সটকে পড়ে। সর্বশেষ গোপন সংবাদের ভিত্তিতে তার অবস্থান জানতে পেরে ছদ্মবেশ ধারণ করে গ্রেপ্তার করতে সক্ষম হই।

মিরসরাই থানার অফিসার ইনচার্জ মো. কবির হোসেন বলেন, ২০০৩ সালে দূর্নীতি ও প্রতারণার একটি মামলায় দীর্ঘ শুনানি শেষে ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি আদালত আসামী আবুল কালাম আজাদকে তিন বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড দেওয়া হয়।

আবুল কালাম আজাদ গ্রেফতার এড়াতে অনেক চতুরতা করেছেন, কিন্তু শেষ রক্ষা হয়নি। পুলিশের জালে তাকে ধরা পড়তে হলো। আজ মঙ্গলবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে জানালেন ওসি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর