chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে নেপালকে হারিয়ে প্রথমবার শিরোপা অর্জন করায় বাংলাদেশ নারী ফুটবল দলকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার পৃথক বার্তায় তাঁরা নারী ফুটবল দলকে অভিনন্দন জানান।

এর আগে সোমবার নেপালের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিকদের ৩-১ গোলে হারিয়ে প্রথমবার শিরোপা জয় করে বাংলাদেশ। ম্যাচের প্রথম মিনিটেই আক্রমণে যায় বাংলাদেশ।

বক্সের বাইরে থেকে মারিয়া মান্ডার দুর্দান্ত শট ফেরান নেপালের গোলকিপার। নেপালও আক্রমণাত্বক ফুটবল শুরু করে। আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকেই জমে ওঠে ম্যাচ।

 

১০ম মিনিটে চোটের কারণে সিরাত জাহান স্বপ্নাকে উঠিয়ে শামসুন্নাহার জুনিয়র নামানো হয়। এর তিন মিনিট পরেই মনিকা চাকমার ক্রস থেকে দুর্দান্ত গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন শামসুন্নাহার জুনিয়র। স্বপ্নের মতো শুরু।

৩৬ তম মিনিটে গোল প্রায় করেই ফেলেছিল নেপাল। গোলবারে বল লাগার পর অসামান্য দক্ষতায় নিরাপদ দূরত্বে পাঠিয়ে দেয় বাংলাদেশের ডিফেন্স। ৪১ মিনিটে নেপালের ভুল পাস থেকে সাবিনা বল পেয়ে যান। তার থেকে বল পেয়ে বাঁ পায়ের নিখুঁত শটে ২-০ করে দেন কৃষ্ণা রানী সরকার। ৭০ মিনিটে অনিতা বাসনেতের গোলে ব্যবধান কমায় নেপাল। ৭৭ তম মিনিটে বাংলাদেশ আবারও এগিয়ে যায় কৃষ্ণার দ্বিতীয় গোলে। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা উঁচিয়ে ধরে বাংলাদেশের মেয়েরা।

এই বিভাগের আরও খবর