chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৫৫ বছরের বেলায়েত ভর্তির পরীক্ষায় উত্তীর্ণ হলেন সাংবাদিকতা বিভাগে

৪ বিশ্ববিদ্যালে পরীক্ষা দিয়ে অবশেষে  ভর্তির সুযোগ পেয়েছে ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ । তিনি রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ভর্তির সুযোগ পেয়েছেন।

আজ সোমবারা সকাল সাড়ে ৯টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেন তিনি। পরে দুপুর ২টায় ফলাফল প্রকাশিত হলে তিনি ৬৮ নম্বর পেয়ে উত্তীর্ণ হন।

বেলায়েতের বাসা গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায়। দুই ছেলে ও এক মেয়ের বাবা তিনি। তিনি দৈনিক করতোয়ার শ্রীপুর প্রতিনিধি। ২০২২ সালে রামপুরার মহানগর কারিগরি স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসিতে পাঁচ বিষয়ে প্লাস পেয়ে তিনি জিপিএ ৪ দশমিক ৫৮ পান। এর আগে, ২০১৯ সালে জিপিএ ৪ দশমিক ৪৩ পেয়ে এসএসসি পাস করেন।

বেলায়েত শেখ এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েও কৃতকার্য হতে পারেননি। অবশেষে বরেন্দ্র প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ভর্তিতে সুযোগ-সুবিধা পেলে ভর্তি হবেন বলে জানান তিনি।

বেলায়েত বলেন, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ৬৮ নম্বর পেয়ে পঞ্চম স্থান অধিকার করেছি। তবে ভর্তি নিয়ে সংশয়ে আছি। প্রাইভেট বিশ্ববিদ্যায়ে সাধারণত ভর্তি-সেশন ফি অনেক বেশি, অনেক টাকা প্রয়োজন। কিন্তু আমার এত টাকা-পয়সা নেই। ভর্তি ফি থেকে শুরু করে সেশন ফি পর্যন্ত আমাকে সুযোগ-সুবিধা দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত আবেদন জমা দিয়েছি। এখন তারা অনুমোদন দিলেই ভর্তি হয়ে যাব।