chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বীর মুক্তিযোদ্ধাদের ঋণ কখনো শোধ করা যাবেনাঃ এসপি

বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান ও দেশের অতন্দ্র প্রহরী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বীর মুক্তিযোদ্ধারা জীবনের মায়া ত্যাগ করে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ নেয়ার কারণে আমরা স্বাধীনতা অর্জন করেছি। দেশ স্বাধীন হওয়ার পেছনে তাঁদের অবদান অবিস্মরণীয় এমনটাই বলেছেন চট্টগ্রাম জেলা পুলিশে নতুন পুলিশ সুপার (এসপি) এস. এম শফিউল্লাহ ।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ও জেলা ইউনিট কমান্ড নেতৃবৃন্দে সাথে ষোলশহর ২নম্বর গেট পুলিশ সুপার সম্মেলন কক্ষে আয়োজিত পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে মহানগর,জেলা মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ ও ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম সরোয়ার কামাল দুলুর নেতৃত্বে সংসদের অধীন সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধারা ফুল দিয়ে নবাগত এসপিকে শুভেচ্ছা জানান।

এসময় তিনি বলেন, এ দেশ স্বাধীন না হলে আমরা আজ এ পর্যায়ে আসতে পারতাম না। বীর মুক্তিযোদ্ধাদের ঋণ কখনো শোধ করা যাবেনা। এমন একটি সময় আসবে যখন কোন মুক্তিযোদ্ধাই বেঁচে থাকবেনা। যতদিন বেঁচে থাকবো ততদিন বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখার পাশাপাশি মহান মুক্তিযুদ্ধের চেতনা অন্তরের অন্তস্থলে ধারণ করবো।

আরও বলেন, স্বাধীন বাংলাদেশে বীর মুক্তিযোদ্ধাদের অবদান চির অম্লান হয়ে থাকবে। চাকুরী জীবনে যখন যে অবস্থানে কাজ করেছি বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে কাজ করেছি, ভবিষ্যতেও করে যাবো। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মুলে পুলিশি কার্যক্রম আরও জোরদার করা হবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদ বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর উন্নয়নের মহাসড়কে সবাইকে সামিল হওয়ার আহবান জানান।

স্বাগত বক্তব্যে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম সরোয়ার কামাল দুলু চট্টগ্রাম জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সুপারের সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফফর আহমদের সভাপতিত্বে ও সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠিত পরিচতি ও মতবিনিময় সমভায় বিশেষ অতিথি ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপারেশন) মো. জাহাঙ্গীর, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) তৈয়ব মোহাম্মদ আরিফ হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা ও শিল্পাঞ্চল) সুজন চন্দ্র সরকার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম জেলা ইউনিটের ভারপ্রাপ্ত কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এ.কে.এম সরোয়ার কামাল দুলু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শহীদুল হক চৌধুরী সৈয়দ, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এফ. এফ. আকবর খান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একেএম আলাউদ্দিন, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ নাসির উদ্দিন, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা একরামুল হক, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আহমেদ হোসেন, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ হারুন, কোতোয়ালী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সৌরিন্দ্র নাথ সেন, চান্দগাঁও কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা গোলাম নবী, বীর মুক্তিযোদ্ধা দিলীপ দাশ, জহুরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধা আবদুস সাদেক প্রমূখ।

এই বিভাগের আরও খবর