chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

তিনদিনের মধ্যে ফের লঘুচাপ, বাড়তে পারে তাপমাত্রা

আগামী তিনদিনের মধ্যে বঙ্গোপসাগরে ফের লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে আপাতত বৃষ্টির প্রবণতা কম থাকতে পারে, একই সঙ্গে তাপমাত্রা বাড়ার ধারা অব্যাহত থাকতে পারে।

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপে গত সপ্তাহে সারাদেশেই বৃষ্টি হয়। সর্বশেষ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে বৃষ্টির প্রবণতা কমে আসে। এক সপ্তাহ পর থেকেই সমুদ্রবন্দরগুলোর ওপর থেকে স্থানীয় সতর্ক সংকেত নামিয়ে নেওয়া হয়।

আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম জানান, পরবর্তী ৭২ ঘণ্টা বা তিনদিনের মধ্যে উত্তর বঙ্গোপসাগরে ফের লঘুচাপ দেখা দিতে পারে। এতে চলতি সপ্তাহের শেষের দিকে বৃষ্টিপাত বাড়তে পারে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে শাহীনুল ইসলাম বলেন, রাজশাহী, রংপুর, খুলনাসহ সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় (২৬ থেকে ৫০ শতাংশ স্থানে) ও ঢাকা, ময়মনসিংহ, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় (এক থেকে ২৫ শতাংশ স্থানে) অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

মআ/চখ

 

এই বিভাগের আরও খবর