chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাস্টমসের নিলামে বিখ্যাত সব গাড়ী

চট্টগ্রাম বন্দরে আসা বিএমডব্লিউ, মার্সেডিজ বেঞ্জ, ল্যান্ড ক্রুজার, ল্যান্ড রোভার, জাগোয়ার, লেক্সাস, মিতসুবিশি ব্রান্ডের ৭৯টি গাড়ি বিভিন্ন সময় কার্নেট ডি প্যাসেজ সুবিধায় নিলামে তুলছে কাস্টম হাউস। প্রচলিত নিলামের পাশাপাশি ই-অকশনেরও ব্যবস্থা রয়েছে।

কাস্টম হাউসের ডিসিপি মো. মাহফুজ আলম গণমাধ্যমকে জানান, নিলামে বিক্রির লক্ষ্যে গাড়িগুলো কাস্টম হাউস নিজস্ব উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয় থেকে ক্লিয়ারেন্স পারমিট সংগ্রহ করেছে। এখন আর গাড়ির ক্রেতাকে মন্ত্রণালয় থেকে সিপি নিতে হবে না।

আগামী ১৯-২১ সেপ্টেম্বর অফিস সময়ে আগ্রহী নিলাম ক্রেতারা চট্টগ্রাম বন্দরে রাখা গাড়িগুলো সরেজমিনে দেখতে পারবেন। এজন্য তিন দিন আগেই জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্ট সাইজের ছবি নির্দিষ্ট মেইলে বা হোয়াটসআপ নম্বরে পাঠাতে হবে। ২২ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে ২৫ সেপ্টেম্বর বিকেল ৫টা পর্যন্ত ই-অকশনে দরপত্র দাখিলের সময় দেয়া হয়েছে। টেন্ডার বক্স থাকবে কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা (প্রশাসন), জেলা প্রশাসক কার্যালয়ের ১৩৮ নম্বর কক্ষ, ঢাকা দক্ষিণ ও সিলেট কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এবং মোংলা কাস্টম হাউসের নিলাম শাখায়। ২৫ সেপ্টেম্বর বেলা ২টা পর্যন্ত খামবন্ধ দরপত্র জমা দেওয়া যাবে ।

ব্যক্তি পর্যায়ে খুব সহজে ঘরে বসে যে কেউ নিলামে অংশ নিতে পারবেন এনআইডি ও টিআইএন নম্বর এবং প্রাতিষ্ঠানিক পর্যায়ে হালনাগাদ ট্রেড লাইসেন্স, ভ্যাট নিবন্ধন নম্বর ও টিআইএন নম্বর দিয়ে ।

এই বিভাগের আরও খবর