chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

স্কুল ছাত্রীকে শ্লীলতাহানীর দায়ে চটপটি বিক্রেতার দণ্ড

চট্টগ্রামের মিরসরাইয়ে এক স্কুল ছাত্রীর শ্লীলতাহানীর দায়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এক মাসের কারাদণ্ড দেয়া হয় চটপটি বিক্রেতা রিপন সাহা (৩৫)কে।

ছাত্রীর শ্লীলতা হানীর দায়ে বৃহস্পতিবার দুপুরে মিরসরাই সদরে তার ব্যবসায় প্রতিষ্ঠান থেকে তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার (১৬ সেপ্টম্বর) সাজা পরবর্তী রিপন সাহাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

সাজাপ্রাপ্ত রিপন মিরসরাই সদর পোষ্ট অফিসের সামনে চটপটি দোকানদার। সে মিরসরাই পৌরসভার ২নং ওয়ার্ডস্থ ৩ বন্ধুর বিল্ডিং এলাকার বাসিন্দা। তার বাড়ি নোয়াখালির লক্ষিপুরে বলে জানা গেছে। বিস্তারিত ঠিকানা থানা পুলিশ জানাতে পারেনি।

অভিযোগের ভিত্তিতে জানা যায়, মিরসরাই সদরের একটি স্কুলের ৬ষ্ট শ্রেণীর এক ছাত্রী পাইভেট পড়ার জন্য সকাল ৭টার দিকে বিদ্যালয়ে যাওয়ার পথে মিরসরাই ফারুকিয়া মাদ্রাসা রোড়ের ফারুকিয়া মাদ্রাসা এলাকায় নির্জন সড়কে একা পেয়ে যৌনআকাঙ্খা চরীতার্থ করার জন্য ঝাপটিয়ে ধরে রিপণ সাহা।

এসময় লম্পট চটপটি ওয়ালা রিপন সাহার হাত থেকে নিজের সম্ভ্রম বাচাতে শোরচিৎকার করলে আশপাশ থেকে মানুষ বের হলে দৌড়ে পালায় সে।

ওই ছাত্রীর অভিযোগে ছাত্রীর অভিভাবক থানা পুলিশকে অবহিত করলে ওই সড়কে থাকা একাদিক নিরাপত্তা ক্যামরা পর্যালোচনা করে ছাত্রীর শ্লীলতা হানীর চিত্র ধরা পড়ে।

অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার দুপুরে রিপণ সাহাকে গ্রেফতার করে মিরসরাই থানা পুলিশ। পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে লম্পট রিপণ সাহাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও পাঁচ’শ টাকা জরিমানার আদেশ দেন। কারাদন্ড শেষে শুক্রবার তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

মিরসরাই থানার ওসি জানান, সড়কে থাকা একাধিক সিসি ক্যামরায় ছাত্রীর শ্লীলতাহানির বিষয়টি প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাকে সাজা পরবতী হাজতে প্রেরণ করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান জানান, ছাত্রীর অভিযোগের ভিত্তিতে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া যাওয়ায় অভিযুক্ত রিপণ সাহাকে বিধি অনুযায়ী সাজা দেওয়া হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর