chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পূজা মন্ডপে দায়িত্ব পালন করবে আ’লীগ নেতাকর্মীরা-আ জ ম নাছির

শারদীয় দুর্গোৎসবে চট্টগ্রাম মহানগর এলাকার প্রায় ২৮২টি পূজা মন্ডপে এবার মহানগর আওয়ামী লীগ আওতাধীন সকল ওয়ার্ড, থানা ও ইউনিট কমিটির নেতাকর্মীরা দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ শুক্রবার ১৬ সেপ্টেম্বর দুপুরে নগরীর জেএমসেন হল প্রাঙ্গনে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদ আয়োজিত বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, শারদীয় দুর্গোৎসব চলাকালীন সময়ে ষড়যন্ত্রকারীরা যাতে কোন ধরনের নৈরাজ্য বা অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেজন্য আইন শৃঙ্খলা বাহিনী ও মন্ডপে দায়িত্ব পালনকারী সনাতনীদের সাথে স্ব স্ব ওয়ার্ড থানা এমনকি ইউনিট আওয়ামী লীগের নেতাকর্মীরা সহায়ক দায়িত্ব পালন করবেন।

এই ব্যাপারে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সংশ্লিষ্ট নেতৃবৃন্দকে নির্দেশনা দেয়া হয়েছে। এই নিয়ে আগামী ১৯ সেপ্টেম্বর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাথে পূজা উদযাপন পরিষদের বৈঠক আহবান করা হয়েছে। দুর্গোৎসবের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে বৈঠকে করণীয় নির্ধারণ করা হবে।

তিনি বলেন, ধর্মকে রাজনৈতিক ও ব্যক্তি স্বার্থে ব্যবহারের ষড়যন্ত্রে চিহ্নিত একটি মহল এদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায়। এদের উদ্দেশ্য সাম্প্রদায়িক নৈরাজ্য সৃষ্টি করে সহজ সরল মানুষের মধ্যে সাম্প্রদায়িক বিভেদ বিভ্রান্তি সৃষ্টি করা।

এদের সংখ্যা অতি নগন্য। এই সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিরোধ করতে হলে রাষ্ট্র, সমাজ ও সম্প্রদায়কে ঐক্যবদ্ধ শক্তি নিয়ে কাজ করতে হবে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি লায়ন আশীষ ভট্টাচার্যের সভাপতিত্ব ও যুগ্ম সম্পাদক মিথুন মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি জে এল ভৌমিক, সাধারণ সম্পাদক অধ্যাপক ড.চন্দ্রনাথ পোদ্দার, জন্মাষ্টমী উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগর সভাপতি সুকুমার চৌধুরী, সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রবীর সেন, সাধন ধর, এডভোকেট চন্দন তালুকদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, অধ্যাপক অর্পণ ব্যানার্জি,সুমন দেবনাথসহ মহানগর আওতাধীন সকল থানা ও ওয়ার্ড পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর