chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মধ্যরাতে চবি ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি

মধ্যরাতে আবাসিক হলের একটি কক্ষ দখলকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে।  এসময় উভয় পক্ষের অনুসারীরা হলের বেশ কয়েকটি কক্ষ ভাংচুর করেন।

 

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ আবদুর রব হলে এ ঘটনা ঘটে।বিবাদে জড়ানো পক্ষ দুটি হলো- শাখা ছাত্রলীগের বগিভিত্তিক উপগ্রুপ বাংলার মুখ ও একাকার।

জানা গেছে, শহীদ আবদুর রব হলের ১১৯ নম্বর কক্ষ দখলকে কেন্দ্র করে দুই পক্ষের নেতাকর্মীদের মধ্যে দীর্ঘদিন ধরে বিবাদ চলছে। এ নিয়ে কথা কাটাকাটি ও মারামারি হয় উভয়পক্ষের মধ্যে। এ ঘটনায় উভয় পক্ষের ৫ জন আহত হয়েছেন।

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও একাকার গ্রুপের নেতা মইনুল ইসলাম রাসেল  বলেন, ১১৯ নম্বর কক্ষ আমাদের। কিন্তু তারা কক্ষটি নিজেদের দাবি করায় এ নিয়ে আগে থেকে ঝামেলা চলছিল। গতকাল আমাদের মিটিং ছিল। মিটিং শেষে আমরা চলে আসি। কিন্তু বাংলার মুখের অনুসারীরা আমাদের কর্মীদের উসকানিমূলক কথা বলে। সেখান থেকেই কথা কাটাকাটি এবং মারামারির সূত্রপাত হয়। এসময় তারা বহিরাগতদের এনে রুম ভাংচুর করে। আমাদের একজন আহত হয়েছে।

শাখা ছাত্রলীগের আরেক সহ-সভাপতি ও বাংলার মুখ গ্রুপের নেতা আবু বকর তোহা বলেন, একাকার গ্রুপ বহিরাগত ছেলেদের এনে হলের গেস্টরুমে মিটিং করছিল। আমাদের জুনিয়ররা তাদের ব্যাগে ইট পাটকেল আছে বলে সন্দেহ করে। আমাকে বিষয়টি জানানোর পর একাকার গ্রুপের নেতা মইনুল ইসলাম রাসেলকে মিটিং শেষে আমার সঙ্গে দেখা করতে বলি। কিন্তু সে দেখা না করে চলে যায়। মিটিং শেষে একাকারের অনুসারীরা এবং বহিরাগতরা ১১৯ নম্বর কক্ষ ভাংচুর করে। এছাড়া আশপাশের আরও ৪-৫টি কক্ষ ভাঙচুর করে তারা।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, মারামারির খবর পেয়ে প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে গিয়েছিল। এ ঘটনায় ৫ জন আহত হয়েছে। এর মধ্যে ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আমরা তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।