chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বকাপের দল ঘোষণা করল জিম্বাবুয়ে

টি-টোয়েন্টি ফরম্যাটে দুর্দান্ত হয়ে উঠেছে জিম্বাবুয়ে। নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিনকে ছাড়াই আগস্টে বাংলাদেশের বিপক্ষে সিরিজ জেতে দলটি।

খুদে ফরম্যাটের বিশ্বকাপে সেই ধারাবাহিকতা বজায় রাখতে চায় আফ্রিকার দলটি। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন তারা। এতে চমক রয়েছে। হ্যামস্ট্রিং ইনজুরি সেরে দলে ফিরেছেন ক্রেইগ আরভিন।

চোট কাটিয়ে দলে ফিরেছেন টেন্ডাই চাতারা, মিল্টন শুম্বা ও ওয়েলিংটন মাসাকাদজা। ফিরেছেন দলের পেস আক্রমণের সেরা অস্ত্র ব্লেসিং মুজুরাবানি।
এক কথায় বাংলাদেশের বিপক্ষে সিরিজ জেতা দলের চেয়ে শক্তিশালী স্কোয়াড নিয়ে বিশ্বকাপ মিশনে অস্ট্রেলিয়া যাচ্ছে জিম্বাবুয়ে।

চোট কাটিয়ে বেশ কয়েকজন দলে ফেরায় বাদ পড়েছেন ভিক্টর নিয়ুচি, ইনোসেন্ট কাইয়া, তাকুদজওয়ানাশে কাইতানো ও তাদিওয়ানাশে মারুমানি।  মারুমানি, কাইয়া ও নিয়ুচিসহ কেভিন কাসুজা ও তানাকা চিবাঙ্গাকে রিজার্ভে রাখা হয়েছে।

সবশেষ অস্ট্রেলিয়া সফরের ওয়ানডে দলে ছিলেন রিজার্ভের এসব ক্রিকেটার।

অলরাউন্ডার রায়ান বার্ল এবং বাংলাদেশ ও ভারতের বিপক্ষে তিন সেঞ্চুটি পাওয়া সিকান্দার রাজা তো আছেনই।

বিশ্বকাপে সরাসরি মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি জিম্বাবুয়ে।  প্রথম রাউন্ডে আয়ারল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে আরভিনের দল। সেখানে কোয়ালিফাই করতে পারলেই বিশ্বকাপ মিশন শুরু হবে অ্যান্ডি ফ্লাওয়ারের দেশের।

এর আগে শ্রীলংকা ও নামিবিয়ার বিপক্ষে দুটি গা গরমের ম্যাচ খেলবে জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের ১৫ সদস্যের দল

ক্রেইগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, রেগিস চাকাভা, টেন্ডাই চাতারা, ব্র্যাডলি ইভান্স, লুক জঙউই, ক্লাইভ মাদান্দে, ওয়েসলে মাধভের, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিয়োঙ্গা, ব্লেসিং মুজুরাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা ও শন উইলিয়ামস।
রিজার্ভ: তানাকা চিভাঙ্গা, ইনোসেন্ট কাইয়া, কেভিন কাসুজা, তাদিওয়ানাশে মারুমানি ও ভিক্টর নিয়ুচি।

এই বিভাগের আরও খবর
Advertisements
×portlink