chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৫৮টি স্বর্ণ বার নিয়ে বিজিবির হাতে চোরাকারবারি আটক

চুয়াডাঙ্গার দামুড়হুদার নাস্তিপুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচারকালে ৫৮টি স্বর্ণবারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি।

আটক পাচারকারির নাম রকিবুল ইসলাম (৩৫)। তিনি দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রামের আব্দুল হাইয়ের ছেলে। তার কাছ থেকে জব্দকৃত সোনার ওজন ৯ কেজি ৮৬০ গ্রাম। আনুমানিক মূল্য ৬ কোটি ৬০ লাখ ৩৫ হাজার ৭৪০ টাকা।

আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টম্বর) বিকেল ৪টার দিকে চুয়াডাঙ্গা ৬ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল শাহ মো. ইশতিয়াক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি বলেন, দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রামে সোনা চোরাচালানের গোপন সংবাদের ভিত্তিতে আজ বেলা ১১ টার দিকে সেখানে অভিযান চালায় বিজিবি।

ফুলবাড়ী বারাদী বিওপির হাবিলদার জুলহাস উদ্দিনের নেতৃত্বে একটি বিশেষ টহল দল সীমান্ত পিলার ৭৯ থেকে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নাস্তিপুর কবরস্থানের কাছে ওত পেতে থাকে।

এসময় নাস্তিপুর গ্রামের কবরস্থান এলাকায় মোটরসাইকেলে এক ব্যক্তিকে যেতে দেখে থামার জন্য সংকেত দেয় বিজির টহল দল।

মোটরসাইকেলটি সংকেত অমান্য করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে আটক করা হয় চালককে। জব্দ করা হয় মোটরসাইকেলটি। পরে মোটরসাইকেলটি তল্লাশি করা হয়।

তার মোটরসাইকেলটি তল্লাশি করে সিট কভারের নিচে এয়ার ক্লিনার ফিল্টার বক্সের ভেতর থেকে টেপ মোড়ানো অবস্থায় ১১টি প্যাকেট উদ্ধার করা হয়। ওই ১১টি প্যাকেট থেকে ছোট-বড় ৫৮টি সোনার বার উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

আটককৃত রকিবুলের বিরুদ্ধে প্রচলিত আইনে দর্শনা থানায় একটি মামলা দায়ের করা হবে জানিয়ে উদ্ধারকৃত সোনার বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারিতে জমা দেয়া হবে বললেন চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্নেল শাহ মোহাম্মদ ইশতিয়াক।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর