chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ফখরকে বাদ দিয়ে পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আজ ১৫ সেপ্টেম্বর ছিল দল ঘোষণার শেষ দিন। এদিন বাবর আজমকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। যাতে সুযোগ হয়নি এশিয়া কাপে ব্যর্থ টপ অর্ডার ব্যাটার ফখর জামানের।

তাকে অবশ্য রিজার্ভ দলে রাখা হয়েছে।   প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন আরেক বাঁহাতি ওপেনার শান মাসুদ।

 

ফখর জামান এশিয়া কাপে চূড়ান্ত ব্যর্থ ছিলেন। তাছাড়া চলতি বছরে ৭ ম্যাচ খেলে ১৩.৭১ গড়ে তার সংগ্রহ মাত্র ৯৬ রান। তাই তাকে বাদ দিয়ে নেওয়া হয়েছে হায়দার আলিকে। যিনি এ বছর কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেননি। হাঁটুর চোটের জন্য এশিয়া কাপ মিস করা পাকিস্তানের প্রধান পেসার শাহিন শাহ আফ্রিদি আছেন বিশ্বকাপ দলে। বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে তিনি ফিরতে পারেন।  আরেক পেসার মোহাম্মদ ওয়াসিমও চোট কাটিয়ে ফিরেছেন।

এশিয়া কাপের দল থেকে ফখর জামান ছাড়াও বাদ পড়েছেন শাহনেওয়াজ দাহানি।  পাকিস্তানের এই দলটিই বিশ্বকাপের আগমুহূর্তে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলবে।  পাকিস্তানের প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম বিশ্বকাপের দল নিয়ে বলেছেন, ‘আমরা এমন একটা দল দিয়েছি, যারা টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ পারফর্ম করতে পারে। আমরা ২০২১ বিশ্বকাপে খেলা বেশিরভাগ ক্রিকেটারের ওপরই ভরসা রেখেছি। ‘

পাকিস্তানের বিশ্বকাপ দল : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলী, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, উসমান কাদির।

স্ট্যান্ডবাই: ফখর জামান, মোহাম্মদ হারিস, শাহনেওয়াজ দাহানি।

এই বিভাগের আরও খবর