chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ধর্ষণ চেষ্টার অভিযোগে যুবককে এক মাসের কারাদণ্ড

প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে মুখ চেপে খাল পাড়ের ঝোপে নিয়ে ১২ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের চেষ্টা চালিয়েছে মো. জসীম নামে এক যুবক।

ঘটনাটি ঘটেছে গতকাল বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রামের মিরসরাই উপজেলার ১২ নং খৈয়াছড়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ড পূর্ব খৈয়াছড়া গ্রামের মুন্সিপাড়ায়।

তবে ওই কিশোরী প্রাণপন চেষ্টা চালিয়ে দৌড়ে ঘটনাস্থল ত্যাগ করে তার সম্মান রক্ষা করতে সক্ষম হয়। এদিকে ঘটনাস্থল থেকে জসীম নামের ওই যুবককে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় পথচারীরা। অভিযুক্ত যুবক ওই পাড়ার আবু তাহেরের ছেলে।

পরের দিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ভ্রাম্যমান আদালত বসিয়ে কিশোরীকে ধর্ষণ চেষ্টার অপরাধে জসিমকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ’শ টাকা জরিমানার আদেশ দেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মিজানুর রহমান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মিরসরাই থানার উপ-পরিদর্শক মো. আল আমিন জানান, ভিকটিমের অভিভাবক ধর্ষণ চেষ্টার অভিযোগ তদন্ত করে সত্যতা পাওয়ায় অভিযুক্ত যুবককে গ্রেফতার করা হয়।

পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে দুই পক্ষের বক্তব্য শুনে মো. জসীম উদ্দিন দোষী প্রমানিত হওয়ায় তাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ’শ টাকা জরিমানার আদেশ দেন। জরিমানা অনাদায়ে আরো ৩ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর