chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৯৯৯-এ ফোন করে প্রাণে বাঁচল ৮ জেলে

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বিচ্ছিন্ন আবদুল্যাহর চরে ডুবে যাওয়া নৌকার আট জেলেকে উদ্ধার করেছে নৌ পুলিশ। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করার পর উদ্ধার অভিযানে প্রাণে বাঁচলেন বরিশালের এ ৮ জেলে

বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৫টায় এ তথ্য নিশ্চিত করেন স্থানীয় বড়খেরী নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ ফেরদৌস আহমেদ।

এর আগে মঙ্গলবার বিকেলে মাছ ধরার ট্রলারে সাগর থেকে ফেরার পথে ডুবোচরে ধাক্কা লেগে জেলেদের ট্রলারটি উল্টে যায়। পরে লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার মেঘনা নদীর চর আবদুল্লাহ এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধারকৃতরা হলেন বরিশালে হিজড়া উপজেলার কাকুড়ীয়ার বাসিন্দা ইসমাইল ফরাজী, সাইফুল ফরাজী, ইব্রাহিম, সাদ্দাম, রাব্বি, আবদুল, নুরুল ইসলাম ও মো. শুক্কুর।

জানা যায়, মঙ্গলবার সকালে সাগর থেকে ট্রলারে ফিরছিলেন ৮ জেলে। হঠাৎ রামগতির চর আবদুল্লাহ এলাকায় পৌঁছালে ডুবোচরে ধাক্কা লেগে ট্রলারটি উল্টে যায়। এ সময় তারা চরে আশ্রয় নেন। দুপুর থেকে জোয়ারের পানি বাড়তে থাকলে তারা চিৎকার দিতে থাকে।

এ সময় হৃদয় নামে এক জেলে মাছ ধরার ছোট একটি নৌকায় ঘটনাস্থল দিয়ে যাচ্ছিলেন। তখন প্রবল স্রোতে তার ছোট নৌকায় ৮-১০ জন লোককে নেওয়া সম্ভব হয়নি।

পরে ৯৯৯-এ কল করে অনুরোধ জানান ওই জেলে। পরে নৌপুলিশের নিয়ন্ত্রণ কক্ষের তৎপরতায় বিকেলে তাদের উদ্ধার করা হয় বলে জানায় নৌপুলিশ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর