chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাটহাজারীতে চাঁদাবাজী করতে গিয়ে আটক ২

চট্টগ্রামের হাটহাজারী ইপজেলা এলাকায় বালুবাহী ট্রাক আটকে চাঁদাবাজির সময় ছিনতাইকারী চক্রের প্রধানসহ ২জনকে আটক করেছে র‌্যাব-৭।

আজ মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- হাটহাজারীর আলীপুরের মৃত মো ইউনুসের ছেলে মো শামসু (২৪) এবং একই এলাকার মৃত আলী আহম্মদের ছেলে মোঃ মাসুদ (২৫)।

র‌্যাব এর সূত্রে জানা যায়, ভিকটিম ফুজিলিতুন নাহার রিপা তার বাড়ীতে বালি ভরাট করে ঘর নির্মাণের কাজ করার সময়। এলাকার চিহিৃত চাঁদাবাজ শামসু ও তার সহযোগীরা ভিকটিমের কাছ থেকে ঘর নির্মাণের জন্যে ১০ হাজার টাকা চাঁদা দাবি করে এবং চাঁদা না দিলে বালি ভরাট করতে দিবে না বলে হুমকী দিলে ভিকটিম বাধ্য হয়ে চাঁদাবাজ শামসু’কে ১০ হাজার টাকা দিয়ে বালি ভরাটের কাজ শুরু করেন। এরপর ১৩ সেপ্টেম্বর রাত সাড়ে ১০টার দিকে ভিকটিম ফুজিলিতুন নাহার রিপা তার বাড়ীতে বালি ভরাট করা জন্য ট্রাক বালি তার নির্মাণাধীন বাড়ীর সামনে পৌছালে একটি ট্রাক বালি আনলোড করার পর। অপর ট্রাক আনলোড করার সময় চিহিৃত চাঁদাবাজ শামসু ও তার সহযোগীরা বালি আনলোড করতে বাধা প্রদান করে এবং ভিকটিম ফুজিলিতুন নাহার রিপা’র নিকট আরও ৫০ হাজার টাকা চাঁদাদাবী করে।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান,ভিকটিম ফুজিলিতুন নাহার রিপা র‌্যাব-৭ চট্টগ্রাম বরাবর একটি লিখিত অভিযোগপত্র দাখিল করে। এরপর র‌্যাব ঘটনার সাথে জড়িত ব্যক্তিদের আটকের লক্ষ্যে ১৩ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে অভিযান পরিচালনা করে ২জনকে আটক করে।আটককৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ চাঁদাবাজী ও ছিনতাই করে চাঁদা আদায় করে আসছে। আটককৃতের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্যে হাটহাজারী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরও খবর