chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নোংরা পরিবেশে খাবার তৈরি, চট্টগ্রামে পাচঁ প্রতিষ্ঠানকে ১ লক্ষ টাকা জরিমানা

নগরীতে নোংরা পরিবেশে খাবার তৈরি যথাযথ নিয়মে প্রক্রিয়ায় খাদ্য সংরক্ষণ না করাসহ নানা অনিয়মের অভিযোগে ৫ প্রতিষ্ঠানকে ১ লাখ ৯ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ মঙ্গলবার স্টেশন রোড, কাজীর দেউড়ি ও জামালখান এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযান পরিচালনা করেন।

ভোক্তা অধিকার অধিদপ্তর সুত্রে জানা যায়, নোংরা পরিবেশে চটপটি, ফুসকা ও বিরিয়ানি তৈরির অভিযোগে সুবাহ ফাস্ট ফুড নামে একটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা, মালঞ্চ নামে একটি প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা ও হাজী বিরিয়ানি নামে আরও একটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এছাড়া নোংরা পরিবেশে বেকারি পণ্য ও মিষ্টি প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণ ও মোড়কজাতকরণের বিধিমালা না মানায় মিসকাহ ধানসিঁড়ি বেকারি অ্যান্ড সুইটস নামে একটি প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা এবং অতিরিক্ত দামে পণ্য বিক্রয়, মূল্যতালিকা না রাখা ও মোড়কজাতকরণের বিধিমালা না মানায় স্টেশন রোড এলাকার মিষ্টি প্রস্তুতকারী প্রতিষ্ঠান বনফুল’র একটি আউটলেটকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. ফয়েজ উল্যাহ জানান, নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। এসময় বিভিন্ন প্রতিষ্ঠানে অনিয়ম পাওয়া যায়। প্রাথমিকভাবে প্রতিষ্ঠানগুলোকে সতর্ক করার পাশাপাশি ৫ প্রতিষ্ঠান‌কে ১ লাখ ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক দিদার হোসেন ও সহকারী পরিচালক আনিছুর রহমান।

এই বিভাগের আরও খবর
Advertisements
×portlink