chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আকবরশাহতে ডাকাতির প্রস্তুতিকালে অভিযান: গ্রেফতার ৫

অস্ত্র-গুলি-মোবাইল ও চোরাই ৪টি বাইকসহ বিপুল মালামাল উদ্ধার

চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানা পুলিশের বিশেষ অভিযানে সংঘবদ্ধ ডাকাত চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গতকাল রবিবার মধ্যরাত থেকে আজ সোমবার ভোর রাত পর্যন্ত নগরীর লতিফপুর পাকা রাস্তায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে পুলিশ।

এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত দেশীয় তৈরি একটি এলজি, দুই রাউন্ড কার্তুজ, টিপছোরা, ৪টি চোরাই মোটর সাইকেল, একটি ল্যাপটপ,৩টি ট্যাব, বিভিন্ন ব্র্যান্ডের ৩০টি মোবাইল ও বিপুল চোরাই মালামাল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, মাসুদ আলম প্রকাশ হিরো (২৩), মানিক প্রকাশ সোহেল (৩২), মুহাম্মদ সাজু (৩৪), মো. শামসুল আরেফিন খান প্রকাশ হৃদয় (২৩),ও মো. শফিকুল ইসলাম কাজল (২৯)। এদের প্রত্যেকের গ্রামের বাড়ি সীতাকুণ্ড উপজেলায় বলে জানায় পুলিশ।

পুলিশ জানায়, দেশীয় তৈরি অস্ত্র ও ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন যন্ত্রপাতি নিয়ে আকবরশাহ থানাধীন লতিফপুর মহাসড়কের উপর সংঘবদ্ধ ডাকাতদল অবস্থান করছে।আকবরশাহ, ডাকাতি, প্রস্তুতি, অভিযান

গোপনে এমন খবরে অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতিকালেই চক্রটির ৫ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হই। এসময় তাদের কাছ থেকে অস্ত্র গুলি ও ৭টি চোরাই মোবাইল উদ্ধার করা হয়।

পরে গ্রেফতারকৃতদের সাথে নিয়ে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী এলাকায় অভিযানে গেলে সেখান থেকে বিপুল পরিমাণ চোরাই মালামাল উদ্ধার হয়।

গ্রেফতারের তথ্যটি নিশ্চিত করে আকবরশাহ থানার ওসি জানান, গ্রেফতারকৃতরা পেশাদার অপরাধী। এদের মধ্যে মাসুদ আলম হিরোর বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অস্ত্র, মাদক সহ ১০টি মামলা, মানিক প্রকাশ সোহেলের বিরুদ্ধে ৩টি মামলা, সাজু’র বিরুদ্ধে ৫টি মামলা, শামসুল আরেফিন খানের বিরুদ্ধে ৪টি মামলা এবং শফিকুল ইসলামের বিরুদ্ধে ২টি মামলা রয়েছে।

তাদের বিরুদ্ধে আকবরশাহ্ থানায় নতুন আরো ২টি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর