chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সারাদেশে ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, নতুন রোগী ৩৪৫

সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা ও মৃত্যুও প্রতিদিনই বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও চার জনের মৃত্যু হয়েছে ।মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ জনে। আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ১১২ জন।

আজ সোমবার (১২ সেপ্টেম্বর) দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায় ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়া রোগীদের মধ্যে ২২৮ জনই ঢাকার বাসিন্দা এবং ঢাকার বাইরে ১১৭ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন ৩৪৫ জনসহ বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১১১২ জনে। সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৮৫৩ জন এবং ঢাকার বাইরে ২৫৯ জন।

এতে আরও বলা হয়েছে, চলতি বছরের ১লা জানুয়ারি থেকে ১২ই সেপ্টেম্বর পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি ছিলেন ৯ হাজার ৯৫ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছিলেন ৭ হাজার ৯৪৬ জন। এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৩৭ জনের মৃত্যু হয়েছে।

এই বিভাগের আরও খবর