chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রেস ক্লাবের সামনে থেকে সলিমপুরের আরো ৯ বাসিন্দা আটক

সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটস অ্যাপ গ্রুপ খুলে সরকার বিরোধী ও উস্কানিমূলক বার্তা ছড়ানোর অভিযোগে চট্টগ্রামের জঙ্গল সলিমপুরের আরো ৯ বাসিন্দাকে আটক করেছে পুলিশ।

আজ শনিবার (১১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টার সময় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে সরকার বিরোধী সমাবেশের জন্য সম্মিলিত হওয়ার খবর পেয়ে জেলা প্রশাসন ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

খোজ নিয়ে গেছে, আজ রবিবার দুপুর তিনটায় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে সংবাদ সম্মেলন করার কথা ছিলো জঙ্গল সলিমপুরের বস্তিবাসীদের।

সংবাদ সম্মেলনে খবর সংগ্রহের অনুরোধ জানিয়ে বস্তিবাসীদের পক্ষে মো. হাবিব নামে এক ব্যক্তি বিভিন্ন গণমাধ্যমে রিপোর্টার ও ফটোগ্রাফার পাঠানোর আবেদন জানিয়ে বিজ্ঞপ্তিও পাঠিয়েছে।

এতে বলা হয়, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জঙ্গল সলিমপুরে জেলা প্রশাসনের উচ্ছেদ অভিযানের লক্ষ্যে ভূমিহীনদের ওপর গুলিবর্ষণ ও উচ্ছেদের আগে পূণবাসনসহ কয়েক দফা দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

তবে সংবাদ সম্মেলনের আগেই রিজারবেশন বাতিল করে কর্তৃপক্ষ। এরপরও নির্ধারিত সময়ে প্রেস ক্লাবের সামনে গণজমায়েত হয়ে সরকার বিরোধী উস্কানীমূলক বার্তা ছড়ানোর গোপন খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। এসময় ৯ জনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, মো. হাবিব, তৌহিদুর রহমান, মাহমুদুল হাসান, মো. রাজু, মো. আতাউর হোসাইন, আশীষ বিশ্বাস, মো. সাদেক হোসেন, মো. মুন্না ও মো. সামসু।

আটকের তথ্যটি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ওসি জাহেদুল কবির। তিনি বলেন, আলীনগরে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারি এবং পুলিশ-আনসারের উপর হামলার ঘটনায় ৯ জন চট্টগ্রামের প্রেসক্লাবের সামনে থেকে গ্রেফতার করা হয়।

তিনি আরো বলেন, হোয়াটসঅ্যাপে একটি বিশেষ গ্রুপের মাধ্যমে আলীনগরের সন্ত্রাসী ইয়াসিন চক্রের ৭৭ জন ব্যক্তি প্রশাসন ও পুলিশকে চ্যালেঞ্জ জানানোর জন্য নানা পরিকল্পনা গ্রহণ ও তা বাস্তবায়ন করে আসছিলো।

আটক ৯ জন ওই গ্রপের সদস্য। গোপন খবরে জেলা প্রশাসন ও পুলিশের যৌথ অভিযান চালিয়ে প্রেস ক্লাবের সামনে থেকে তাদের আটক করার পর সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে শনিবার (১০ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে সীতাকুণ্ড থানার সামনে ঢাকাগামী দুটি বাসে তল্লাশী চালিয়ে জঙ্গল সলিমপুরের ৬৩ জন বাসিন্দাকে আটক করে পুলিশ।

পরে যাচাই বাচাই করে ৪১ জনের বিরুদ্ধে কোন ধরনের অপরাধ কর্মকাণ্ডের সম্পৃক্ততা না পাওয়ায় তাদের ছেড়ে দিয়ে বাকি ২২ জনকে তিনটি মামলায় গ্রেফতার দেখিয়ে রবিবার সকালে আদালতে পাঠিয়েছে পুলিশ।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর