chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

এশিয়া কাপ ফাইনাল : ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

শুরু হয়ে গেল এশিয়া কাপের শিরোপা লড়াই। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। গত দুই আসর ধরে এশিয়া কাপের শিরোপা দখল করছে ভারত। এবার সেই একঘেয়েমি কাটবে।

শ্রীলঙ্কা আর পাকিস্তান দুটি দলই এবারের আসরে দুর্দান্ত পারফর্ম করেছে। দুই দলেরই তাই শিরোপা জয়ের সম্ভাবনা প্রকট।

 

পাকিস্তান এবারের আসরের অন্যতম ফেবারিট হলেও শ্রীলঙ্কা ছিল হিসেবের বাইরে। সেখান থেকে তারা দারুণ দলীয় পারফর্মেন্স দেখিয়ে ফাইনালে উঠে গেছে। পাকিস্তান সর্বশেষ এশিয়া কাপ জিতেছে ২০১২ সালে, ২০১৪ সালে শ্রীলঙ্কা। পরিসংখ্যানের দিক দিয়ে পাকিস্তান কিন্তু শ্রীলঙ্কার চেয়ে পিছিয়ে আছে। পাকিস্তান ২০১৯ সাল থেকে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টিতে জয় পায়নি। ওই বছর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধোলাই হয়েছিল পাকিস্তান।

এবারের এশিয়া কাপের আয়োজক শ্রীলঙ্কা। আসরটিও সেদেশেই হওয়ার কথা ছিল। কিন্তু রাজনৈতিক আর অর্থনৈতিক চরম সংকটের কারণে শেষ পর্যন্ত এশিয়া কাপ আরব আমিরাতে সরিয়ে নেওয়া হয়। শ্রীলঙ্কা শিরোপা জিতলে দারিদ্র আর দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতিতে পিষ্ট দেশটির জনগন আনন্দের উপলক্ষ পাবে। অন্যদিকে পাকিস্তানে চলছে স্মরণকালের ভয়াবহ বন্যা। তারাও বন্যার্ত দেশবাসীর মুখে হাসি ফোটাতে এই শিরোপা জিততে চায়।

শ্রীলঙ্কা একাদশ : দানুশকা গুনাথিলাকা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, ভানুকা রাজাপক্ষে, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মহীশ থিকশানা, প্রমোদ মাদুশান, দিলশান মাদুশাঙ্কা।

এই বিভাগের আরও খবর