chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাকিস্তানকে গোলবন্যায় ভাসাল বাংলাদেশ

নারী সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচ জিতলেও প্রত্যাশা মাফিক গোল করতে পারেনি বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয় ম্যাচে অবশ্য সেই গোল সংখ্যা ছাড়িয়ে বড় ব্যবধানে জিতেছে গোলাম রব্বানী ছোটনের দল। পাকিস্তানের বিপক্ষে একচেটিয়া আধিপত্য দেখিয়ে টানা দুই জয় তুলে নিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল।

শনিবার কাঠমান্ডুর দশরাথ স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচে পাকিস্তানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ।

হ্যাটট্রিক করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। একটি করে গোল করেছেন মনিকা চাকমা, সিরাত জাহান স্বপ্না ও রিতুপর্ণা চাকমা।

 

গ্রুপ পর্বের নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৩-০ গোলে হারায় বাংলাদেশ। টানা দুই জয়ে সেমিফাইনালের পথে আরো এগিয়ে গেল লাল-সবুজের প্রতিনিধিরা। আজ একই গ্রুপের আরেক ম্যাচে ভারতের কাছে মালদ্বীপ হেরে গেলেই সেমিফাইনাল নিশ্চিত হবে বাংলাদেশ ও ভারতের। পাকিস্তানকে ৩-০ গোলে হারিয়ে শুভসূচনা করেছিল ভারত। সেক্ষেত্রে ভারত ও বাংলাদেশের মধ্যকার ম্যাচ দাঁড়াবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াই।

ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। সাবিনার কাটব্যাক বক্সের ভেতর থেকে ক্লিয়ার করার চেষ্টা করেন পাকিস্তানি এক ডিফেন্ডার। কিন্তু বক্সের মুখে বল পেয়ে ডান পায়ের জোরালো শটে দলকে এগিয়ে দেন মিডফিল্ডার মনিকা চাকমা। ১২ মিনিটে সুবর্ণ সুযোগ নষ্ট করেন অধিনায়ক সাবিনা খাতুন। সিরাত জাহান স্বপ্নার বাড়ানো পাস যখন সাবিনা পান তখন তার সামনে ছিলেন শুধুই গোলকিপার। শটও নেন সাবিনা কিন্তু ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

পাকিস্তানের মেয়েদের কোনোরকম সুযোগ না দিয়ে দ্রুতই ব্যবধান বাড়িয়ে নেয় বাংলাদেশ। ২৮ মিনিটে বক্সের বাইরে থেকে অধিনায়ক সাবিনা খাতুনের পাস পাকিস্তানি গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে পাঠান সিরাত জাহান স্বপ্না।

তিন মিনিট পরেই ব্যবধান ৩-০ করে বাংলাদেশ। এবার গোলের খাতায় নাম লেখান অধিনায়ক সাবিনা খাতুন। ৩১ মিনিটে মনিকা চাকমার শটে পাকিস্তানি এক ডিফেন্ডারের গায়ে লেগে বল পান সাবিনা। সুযোগের অপেক্ষাতেই ছিলেন বাংলাদেশ অধিনায়ক, ঠান্ডা মাথায় বল পাঠিয়ে দেন জালে। ৩৫ মিনিটে দুর্দান্ত এক ফিনিশিংয়ে পাকিস্তানের জালে নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করেন সাবিনা। বক্সে ডান প্রান্ত থেকে সানজিদা খাতুনের কাটব্যাক আলতো স্পর্শে গোল করেন সাবিনা।

৫৯ মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন সাবিনা খাতুন। বাংলাদেশ এগিয়ে যায় ৫-০ গোলে। ডান প্রান্ত থেকে মারিয়া মান্ডার মাপা ক্রসে গোল মুখ থেকে হেডে লক্ষ্যভেদ করেন বাংলাদেশ অধিনায়ক। এবারের টুর্নামেন্টে সাবিনার এটি পঞ্চম গোল। ৭৭ মিনিটে ষষ্ঠ গোল এনে দেন রিতুপর্ণা চাকমা। বক্সের বেশ খানিকটা বাইরে থেকে বাম পায়ের শটে জাল খুঁজে নেন বদলি নামা এই মিডফিল্ডার।

আগামী ১৩ই সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

এই বিভাগের আরও খবর
Advertisements
×portlink