chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আজকের টেক নিউজ আপডেট

ডেস্ক নিউজঃ আজ ১০ সেপ্টেম্বর, চলুন জেনে নেয়া যাক কি কি থাকছে আজকের টেক নিউজ আপডেটে।

অন্যের পোস্ট বা ভিডিও শেয়ার করা যাবে ইনস্টাগ্রামে
বন্ধু বা পরিচিতজনদের কোনো পোস্ট বা ভিডিও পছন্দ হলে সেগুলো নিজেদের অ্যাকাউন্ট থেকে শেয়ার করার সুযোগ দেবে ইনস্টাগ্রাম। এ জন্য ‘রি–পোস্ট’ নামের নতুন সুবিধা চালু করছে ছবি ও ভিডিও বিনিময়ের সামাজিক মাধ্যমটি। এ সুবিধা চালু হলে শেয়ার করা পোস্টগুলো ব্যবহারকারীদের ফিডে দেখা যাবে। এরই মধ্যে এ সুবিধার কার্যকারিতা পরখ করা হচ্ছে বলে জানিয়েছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ।

স্ন্যাপচ্যাট ও ইনস্টাগ্রামে টুইট পাঠাতে পারবেন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা
অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য স্ন্যাপচ্যাট ও ইনস্টাগ্রাম স্টোরিজে টুইট (টুইটারে দেওয়া বার্তা) বিনিময়ের সুযোগ চালু করেছে খুদে ব্লগ লেখার সাইট টুইটার। এ সুবিধা কাজে লাগিয়ে টুইটারে পোস্ট করা টুইট সহজেই স্ন্যাপচ্যাট ও ইনস্টাগ্রাম স্টোরিজে পাঠানো যাবে। ফলে টুইটার ব্যবহার না করা ব্যক্তিরাও বন্ধুদের টুইট দেখতে পারবেন।

চার্জার বিতর্কে ব্রাজিলে আইফোন ১২ বিক্রি বন্ধ, জরিমানা ২.৩ মিলিয়ন ডলার
অ্যাপলের চার্জার বিক্রি বন্ধের সিদ্ধান্তে বিরক্ত ব্রাজিল সরকার। চার্জার ছাড়া আইফোন বিক্রি বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ব্রাজিলের বিচার মন্ত্রণালয় অ্যাপলকে ২.৩ মিলিয়ন মার্কিন ডলার জরিমানা করেছে। ব্রাজিলের টেলিযোগাযোগ সংস্থা আনাতেলের সাথে আইফোন ১২ এর নিবন্ধনও বাতিল করা হয়েছে। রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে,অ্যাপল ব্রাজিলের এ সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করবে।

অ্যান্ড্রয়েডে চালু হচ্ছে নিয়ারবাই শেয়ার
সম্প্রতি গুগল তাদের অ্যান্ড্রয়েড আপডেটে বেশকিছু ফিচার উন্মুক্ত করেছে যা ফোন এবং ট্যাবলেটকে আরও কার্যকরী করে তুলবে। এর মধ্যে অন্যতম পরিবর্তন হলো নিয়ারবাই শেয়ার, যাকে অ্যাপলের এয়ারড্রপের গুগল সংস্করণ বলা যেতে পারে। নতুন এই ফিচারের মাধ্যমে মুহুর্তেই এক অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে অন্য অ্যান্ড্রয়েড ডিভাইসে ফাইল ট্রান্সফার করা যাবে।

এই বিভাগের আরও খবর