chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বড় পরিসরে বিনিয়োগ করতে চায় আদানি গ্রুপ

ডেস্ক নিউজঃ জ্বালানি খাতের পর এবার বাংলাদেশের নৌ পরিবহন, উন্নত প্রযুক্তির জ্বালানি এবং সেবা খাতে বৃহৎ পরিসরে বিনিয়োগ করতে আগ্রহী ভারতের শীর্ষস্থানীয় ব্যবসায় গোষ্ঠী আদানি গ্রুপ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গত সোমবার দিল্লিতে সৌজন্য সাক্ষাতের সময় আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি বিনিয়োগ নিয়ে আগ্রহের কথা জানান।

 

ব্লুমবার্গের বিজনেস ইনডেক্সে বিশ্বের শীর্ষ ব্যবসায়ীদের তালিকায় তৃতীয় স্থানে থাকা গৌতম আদানি গত সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর একটি ছবি টুইটার হ্যান্ডেল থেকে তিনি পোস্ট দেন। আদানি এতে লিখেছেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে পেরে আমি অত্যন্ত সম্মানিত। বাংলাদেশ নিয়ে তাঁর যে দৃষ্টিভঙ্গি, তা অত্যন্ত সাহসী এবং অনুপ্রেরণা দেয়।’

 

ঝাড়খন্ডের বিদ্যুৎকেন্দ্র থেকে বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহের কথা উল্লেখ করে আদানি তাঁর টুইটে লিখেছেন, ‘বিজয় দিবস, অর্থাৎ ২০২২ সালের ১৬ ডিসেম্বরের মধ্যে বাংলাদেশে গোড্ডা বিদ্যুৎ প্রকল্পের মাধ্যমে আমরা বাংলাদেশে বিদ্যুৎ পৌঁছে দিতে প্রতিশ্রুতিবদ্ধ।’

এদিকে গত মঙ্গলবার সন্ধ্যায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম জানিয়েছেন, এর পাশাপাশি তাঁরা বাংলাদেশে আরও বৃহৎ আকারে বাংলাদেশের জ্বালানি ও অবকাঠামো খাতে সুনির্দিষ্ট বিনিয়োগের প্রস্তাব দিয়েছেন। বিভিন্ন দপ্তরে ও মন্ত্রণালয়ে এসব প্রস্তাব দিয়েছেন বা দিচ্ছেন, এটা তিনি প্রধানমন্ত্রীকে জানিয়েছেন।

কোন কোন মন্ত্রণালয়ে প্রস্তাব দিয়েছেন জানতে চাইলে তিনি বলেন, আদানি গ্রুপ নৌপরিবহন এবং বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের কথা আলোচনায় উল্লেখ করেন।

এই বিভাগের আরও খবর