chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মালদ্বীপকে উড়িয়ে সেমিফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করল বাংলাদেশের কিশোররা। শ্রীলঙ্কার কলম্বোয় মালদ্বীপকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পল স্মলির শিষ্যরা। হ্যাটট্রিক করেছে মিরাজুল ইসলাম। একটি করে গোল করেছে নাজমুল হুদা ফয়সাল ও মুর্শেদ আলী।

 

এর আগে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫-১ গোলে হারায় বাংলাদেশের কিশোররা। সে ম্যাচেই জোড়া গোল করে মুর্শেদ আলী। টানা দুই জয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে মিরাজ-মুর্শেদরা। সেমিতে প্রতিপক্ষ হিসেবে ‘বি’ গ্রুপের রানার্স-আপ দলকে পাবে বাংলাদেশ। সেখানে লড়ছে ভারত, ভুটান ও নেপাল।

 

ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। বাঁ প্রান্ত ধরে দারুণ ড্রিবলিংয়ে মালদ্বীপের ডি-বক্সে ঢুকে পড়ে মিরাজুল ইসলাম। মিরাজের কাটব্যাকে বল পায় ফাঁকায় থাকায় নাজমুল হুদা ফয়সাল। গোলরক্ষককে একা পেয়ে সহজেই বল জালে জড়ায় ফয়সাল।

 

২০ মিনিটের মাথায় ব্যবধান বাড়ানোর সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। অবশ্য মিডফিল্ডার রাতুলের শট ফিরিয়ে দেয় মালদ্বীপ গোলরক্ষক রাজীব মোহাম্মদ। ৩৭ মিনিটে বাংলাদেশকে দ্বিতীয় গোল এনে দেন মুর্শেদ আলী। মাঝমাঠ থেকে চন্দন রায়ের লম্বা ক্রস বক্সের বাঁ প্রান্তে পেয়ে যায় মুর্শেদ। মালদ্বীপের এক ডিফেন্ডারকে ছিটকে ফেলে দিয়ে খানিকটা ভেতরে ঢুকে ডান পায়ের শটে কাছের পোস্টে লক্ষ্যভেদ করে সে। আসরে এটি তার তৃতীয় গোল।

 

দ্বিতীয়ার্ধে আলো ছড়িয়েছে মিরাজুল ইসলাম। একাই করেছে তিন গোল। ৭৫ মিনিটে ব্যবধান ৩-০ করে ফেলে বাংলাদেশ। নাজমুল হুদা ফয়সালের বাড়ানো পাসে বক্সের কোনাকুনি থেকে ডান পায়ের শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করে মিরাজুল ইসলাম। তিন মিনিট বাদেই আবারও গোল করে মিরাজুল। শেষ দিকে আক্রমণে ধার বাড়িয়ে মালদ্বীপকে কোণঠাসা করে ফেলে বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে হ্যাটট্রিক পূরণ করে মিরাজুল ইসলাম। অবশ্য গোলের সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরো বাড়াতে পারত কিশোররা।

এই বিভাগের আরও খবর