chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আল-আমিনের বিরুদ্ধে স্ত্রীর আরেক মামলা

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার আল-আমিন হোসেনের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেছেন তার স্ত্রী ইশরাত জাহান। তিনি একসঙ্গে বসবাসের অধিকার, মাসিক ভরণপোষণ ও সন্তানদের খরচ দাবি করেন।

আজ বুধবার ঢাকা মহানগর হাকিম শফি উদ্দিনের আদালতে পারিবারিক সহিংসতার অভিযোগ তুলে ২০১০ সালের পারিবারিক সহিংসতা (প্রতিরোধ ও সুরক্ষা) আইনের ১৫(১)(এ)(বি)(সি)/১৬(৫)(৬) ধারায় মামলাটি দায়ের করেন আল-আমিনের স্ত্রী।

এদিন আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেন। শুনানি শেষে আদালত মামলাটি আমলে গ্রহণ করেন। অভিযোগ আমলে নিয়ে ২৭ সেপ্টেম্বর আল-আমিনকে হাজির হওয়ার জন্য তলব করেন।

সর্বশেষ মামলায় ইশরাত অভিযোগ করেছেন, গত কয়েক বছর ধরে তার স্বামী ২ সন্তানের লেখাপড়ার খরচসহ তাকে ভরণপোষণ দেননি। ৩ সেপ্টেম্বর রাত ১০টার দিকে আল-আমিনের মা তাকে টেলিফোন করে বলেন, তার ছেলে দাম্পত্য জীবন চালিয়ে যাবে না তবে ২ সন্তানের শিক্ষার খরচসহ তার ভরণপোষণ দেবে।

কিন্তু এরপর তাকে ডিভোর্স দিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হয়। মামলায় প্রতিমাসে ১০ লাখ টাকা করে ভরণপোষণ দেওয়ার জন্য আদালতে আবেদন করেছেন তিনি।

গত ১ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর থানায় আল-আমিনের বিরুদ্ধে প্রথম মামলা দায়ের করেছিলেন ইশরাত জাহান। সেখানে তিনি অভিযোগ করেন, ২০ লাখ টাকা যৌতুকের দাবিতে আল-আমিন তাকে নির্যাতন ও লাঞ্ছিত করেছেন। এ ছাড়া আল-আমিন সন্তানসহ তাকে বাড়ি ছেড়ে চলে যেতে বাধ্য করেছে।

মঙ্গলবার নির্যাতন ও যৌতুকের দাবিতে স্ত্রীর দায়ের করা মামলায় আল-আমিন আত্মসমর্পণ করার পর হাইকোর্ট তাকে ৮ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর