chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সাংবাদিকদের টাইমলাইনে ঘুরছে ‘হাইকোর্টকে ধন্যবাদ’

‘সাংবাদিকরা সংবাদ খুঁজবে, সংবাদ অনুসন্ধানে সরকারি-বেসরকারি যে কোনো স্থানে যে কোনো সময় যাবে, সাংবাদিকদের কাজে বাঁধা দেওয়া যাবে না।-হাইকোর্ট’ এমন একটি লেখা ফেসবুক জুড়ে সাংবাদিকদের ওয়ালে ঘুরছে। কেউ এটি লেখা আকারে, কেউ বা ছবি আকারে পোস্ট করেছেন। সেখানে হাইকোর্টকে ধন্যবাদ দিয়েছেন সাংবাদিকদের পক্ষে এমন একটি আদেশ দেওয়ার জন্য। ফেসবুকে এক প্রকার ভাইরাল হয়ে গেছে এটি।

হঠাৎ পোস্টটি দেখে হাইকোর্ট এ ব্যাপারে আদৌ এমন কোনো কথা বলেছেন কি-না সে ব্যাপারে খোঁজ নেওয়া হয়। কিন্তু আজ কিংবা কয়েকদিনের মধ্যে হাইকোর্ট এমন কোনো কথা বলেছেন বলে কেউ নিশ্চিত করতে পারেননি। এ ব্যাপারে কোথাও কোনো সংবাদ প্রকাশ করা হয়েছে বলেও জানা যায়নি।

পোস্টদাতা কয়েকজন সাংবাদিকের সঙ্গে যোগাযোগ করে এ ব্যাপারে জানতে চাওয়া হলে তারা বলেন, সাংবাদিক ভাইদের ওয়াল থেকে নিয়েছেন। কোনো সোর্স আছে কি না জানতে চাইলে তারা বলেন, কোনো সোর্স সন্ধান করে তারাও পাননি। তবে বিষয়টি ভালো লেগেছে।

বিষয়টি কেন ভালো লেগেছে সে বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন- বিওজেএর সভাপতি জাহিদ ইকবাল বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে লক্ষ্য করে আসছি, সাংবাদিকরা দায়িত্ব পালনকালে যেখানে সেখানে আক্রমণের শিকার হচ্ছেন। তাদের শারীরিকভাবে লাঞ্ছিত, আহত করা মতো দুঃসাহস দেখাচ্ছে দুষ্কৃতিকারীরা। এমনকি অপরাধকারীরা লাইভে সাংবাদিকের ওপর হামলা করছেন, মারধর করছেন, ক্যামেরা ভেঙে দিচ্ছেন, কানের পর্দা ফাটিয়ে দিচ্ছেন! সম্প্রতি এমন হামলার সংখ্যা বেড়েছে। তাই আমরা মনে করি হাইকোর্টের উচিত ছিল এ ব্যাপারে স্বপ্রণোদিত হয়ে এমন ঘোষণা দেওয়া।’

এই বিভাগের আরও খবর