chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পাহাড় কেটে পরিবেশের মামলা খেলেন মাদ্রাসা অধ্যক্ষসহ ১১ জন

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানাধীন ২ নং জালালাবাদ ওয়ার্ডস্থ আরেফিন নগরে অবৈধভাবে পাহাড় কেটে স্থাপনা নির্মাণের অভিযোগে ১১ জনের বিরুদ্ধে মামলা করেছে পরিবেশ অধিদফতর-চট্টগ্রাম।

আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল মতিন বাদি হয়ে বায়েজিদ থানায় মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- স্থানীয় তা’নীমুল কোরআন মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়ব (৫৫), মাদ্রাসাটির নির্বাহী পরিচালক মোস্তাক আহমেদ (৪৮), মো. আজিজুল হক (৩৫), আব্দুল মান্নান (৩৫), আব্দুল মাবুদ (৩৫), মো. ইমরান হোসেন (৫০), আনছার উল্লাহ (৩৮), রোকেয়া বেগম (৩৫), সিপতাহুল জান্নাত (২০), কামরুন নাহার (২৪) ও দেলোয়ার হোসেন (৭০)।

মামলার তথ্য নিশ্চিত করেছেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক (উপ সচিব) হিল্লোল বিশ্বাস।

তিনি জানান, স্থানীয়দের কাছ থেকে অভিযোগ পেয়ে গত ২৪ আগষ্ট বায়েজিদ থানাধীন ২ নং জালালাবাদ ওয়ার্ডের আরেফিন নগর তা’নীমুল কোরআন মাদ্রাসা সংলগ্ন এলাকাটি পরিদর্শণ করেন পরিবেশ অধিদপ্তরের একটি দল।

অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল্লাহ আল মতিন,পরিদর্শক রুম্পা শিকদার ও অপর পরিদর্শক মো. মনির হোসেনের টিম ঘটনাস্থল পরিদর্শনকালে দেখতে পায়, মোট এক লক্ষ ঘনফুট পরিমাণ পাহাড় কাটা হয়েছে।

নির্মাণ করা হয়েছে ঘর, পানির কূপ। তাছাড়া পাহাড় কেটে তৈরি করা হয়েছে রাস্তা। এর পরিস্থিতি দেখার পর পরিবেশ অধিদপ্তরে শুনানিতে অভিযুক্ত ব্যক্তিদের ডাকা হয়।

গেল ২৫ আগষ্ট শুনানির নির্ধারিত সময়ে অভিযুক্তরা উপস্থিত না হওয়ায় ১ সেপ্টেম্বর পুনরায় ঘটনাস্থল পরিদর্শণ শেষে আজ মঙ্গলবার বায়েজিদ থানায় ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর