chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সীতাকুণ্ডে ইউপি সদস্যের ভাই হত্যার ‘মূল পরিকল্পনাকারী’ গ্রেপ্তার

চট্টগ্রামের সীতাকুণ্ডে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপি সদস্যের ছোট ভাইকে কুপিয়ে হত্যা মামলার প্রধান আসামি সাহাব উদ্দিনকে (৩৪) গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার সাহাব উদ্দিন উপজেলার হাসানাবাদের নুরুজ্জামানের ছেলে।

আজ সোমবার (৬ সেপ্টেম্বর) ভোর পৌনে ৬টায় নগরীর চকবাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, গত ২৯ জুন নিহত মুমিনুল হক তার ছেলে ও ভাতিজাসহ গরুর হাট থেকে বাড়ি ফিরছিলেন। পথে মুরাদপুরের আমিন মোহাম্মদ সি-রোড এলাকায় চারটি সিএনজিচালিত অটোরিক্সাযোগে এসে দুর্বৃত্তরা তাদের পথরোধ করে। এ সময় অন্য একটি অটোরিক্সা নিয়ে আসা একজন তাকে মেরে ফেলার নির্দেশ দেয়। এ সময় তারা দেশীয় অস্ত্র নিয়ে মুমিনুলের ওপর হামলা চালায়। হামলায় তিনি মাটিতে ‍লুটিয়ে পড়লে তার লুঙ্গির ভেতরে থাকা নগদ ১ লাখ ৪৬ হাজার টাকা ও মোবাইল নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তাকে গুরুতর আহতাবস্থায় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত মুমিনুলের ছেলে আলী হোসেন সবুজ বাদী হয়ে ১ জুলাই সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করেন।

র‌্যাব আরও জানায়, নিহত মুমিনুল পেশায় কৃষক ছিলেন। তার ভাই আকবর হোসেন সীতাকুণ্ড থানাধীন মুরাদপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য। দুই ভাই এলাকায় নানা অপকর্মের বিরুদ্ধে কথা বলতেন। হামলাকারীদের নানা অপকর্মে বাধা দেওয়ায় মুমিনুল ও তার ভাইয়ের সাথে তাদের আগে থেকে বিরোধ চলছিল। এমনকি অপকর্মে বাধা দেওয়ায় মুমিনুলের সাথে তাদের বাকবিতণ্ডাও হয়েছিল। তারা মুমিনুলকে হুমকিও দিয়েছিল।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরল আবছার বলেন, এ ঘটনায় র‌্যাব গোয়েন্দা নজরদারি শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে গতকাল সোমবার ভোর পৌনে ৬টায় নগরীর চকবাজার এলাকা থেকে সাহাব উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হত্যা মামলার মূল পরিকল্পনাকারী বলে জানায়। তার বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় হত্যা চেষ্টা, মারামারি চুরি এবং ছিনতাইসহ মোট ৪টি মামলা রয়েছে। গ্রেপ্তার সাহাব উদ্দিনকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এই বিভাগের আরও খবর