chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

যৌন নির্যাতনের ঘটনায় প্রক্টরকে তলব করেছে আদালত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীকে যৌন নির্যাতনের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে তলব করেছে আদালত।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুর বেলা চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞার আদালতে এক আসামির জামিন শুনানিতে এই আদেশ দেন।

আদালতের বেঞ্চ সহকারী এস.এম মোর্শেদ জানান, যৌন নির্যাতনের ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকার হাটহাজারী থানার মামলায় কারাগারে থাকা নুর হোসেন শাওন নামে এক আসামির জামিন আবেদন করা হলে আদালত আগামী ১৪ সেপ্টেম্বর পুনরায় জামিন শুনানির জন্য তারিখ নির্ধারণ করেন এবং আদালতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে তলব করা হয়েছে। একইদিন যৌন নির্যাতনের শিকার শিক্ষার্থীকে আদালতের শুনানিতে উপস্থিত থাকার আদেশ দেওয়া হয়েছে।

হাটহাজারী সরকারি কলেজ সমাজবিজ্ঞান বিভাগ ১ম বর্ষের ছাত্র আসামি নুর হোসেন শাওন। বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল সংলগ্ন এলাকায় ৫ জন দুর্বৃত্তের হাতে ১৭ জুলাই রাত ১০টার দিকে শারীরিক লাঞ্ছনার শিকার হন এক ছাত্রী। তার সাথে থাকা বন্ধু ওই সময় বাধা দিলে তাকে সহ ওই ছাত্রীকে মারধর করে বখাটেরা। একপর্যায়ে তাদের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে। ওই ছাত্রীকে একটু দূরে নিয়ে গিয়ে বিবস্ত্র করে ভিডিও ধারণ করে বলেও জানান ভুক্তভোগী। এ ঘটনায় হাটহাজারী থানায় মামলা দায়ের করলে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করে।এরপর ২২ জুলাই রাতে র‌্যাব-৭ অভিযান চালিয়ে যৌন নির্যাতনের ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করে । গ্রেপ্তারকৃতরা হলেন- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২য় বর্ষের মো.আজিম, নৃ-বিজ্ঞান বিভাগ ২য় বর্ষের নুরুল আবছার বাবু, হাটহাজারী সরকারি কলেজ সমাজবিজ্ঞান বিভাগ ১ম বর্ষের ছাত্র নুর হোসেন শাওন ও ২য় বর্ষের মাসুদ রানা।

যৌন নির্যাতনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে সর্বশেষ ২৩ জুলাই সন্ধ্যা সোয়া ছয়টার দিকে সাইফুল নামে আরও একজনকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম জিহান সানজিদার আদালতে তাদের হাজির করা হলে ৪ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

এই বিভাগের আরও খবর
Advertisements
×portlink